ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ ১১ কার্তিক ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০

রাজশাহীতে মতবিনিময় সভায় বক্তারা
শুধু আইন দিয়ে নারী নির্যাতন বন্ধ করা যাবে না
প্রকাশ: রোববার, ১৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

ষ রাজশাহী ব্যুরো
রাজশাহীতে এক মতিবিনিময় সভায় বক্তারা বলেছেন, শুধু আইন দিয়ে নারী নির্যাতন বন্ধ করা যাবে না। ধর্ষণের মতো সহিংসতার ঘটনা বন্ধ করতে হলে সমাজের সর্বস্তরের মানুষকে নিয়ে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সবার অংশগ্রহণমূলক কাজের মাধ্যমে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব। বিশেষ করে নারী নির্যাতন প্রতিরোধে পুরুষরা অগ্রণী ভূমিকা রাখতে পারে।
শনিবার বেলা ১১টায় নগরীর সাগরপাড়ায় মানবাধিকার ও উন্নয়ন সংস্থা ‘অ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট-এসিডির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে মিডিয়া মোবিলাইজেশন’ শীর্ষক মতবিনিময় সভায় বক্তারা এসব মন্তব্য করেন। পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ প্রকল্পের আওতায় এই মিডিয়া মোবিলাইজেশনের আয়োজন করে এসিডি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসিডির নির্বাহী পরিচালক সালিমা সারওয়ার।
মতবিনিময় সভায় অতিথি ছিলেন ব্র্যাকের প্রজেক্ট কো-অর্ডিনেটর ফিরোজুল ইসলাম ও ব্র্যাকের জেলা সমন্বয়কারী মহসীন আলী। প্রকল্প সম্পর্কে উপস্থাপন করেন এসিডির প্রকল্প সমন্বয়কারী মোস্তফা কামাল ও ব্র্যাকের জেন্ডার অ্যান্ড জাস্টিজ ডিভিশনাল কো-অর্ডিনেটর রায়হানুল ইসলাম। অনুষ্ঠানে রাজশাহীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা অংশ নেন। সভায় উপস্থিত সবাই একযোগে নারী ও শিশু নির্যাতন বিরোধী কাজ করাসহ তৃণমূল ও স্কুল পর্যায়ে এ বিষয়ে কাজ করার জন্য অভিমত ব্যক্ত করেন এবং সব পর্যায়ের স্টেকহোল্ডারের অন্তর্ভুক্তির ওপর জোর দেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]