ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ ৫ কার্তিক ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০

ধর্ষণবিরোধী মানববন্ধনে রফিউর রাব্বি
আইনের বাস্তবায়ন না হলে ধর্ষণ বন্ধ হবে না
প্রকাশ: রোববার, ১৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 10

ষ নারায়ণগঞ্জ প্রতিনিধি
বিচারহীনতা ও অব্যাহত ধর্ষণে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির মানববন্ধনে রফিউর রাব্বি বলেছেন, আইনমন্ত্রী বলছেন মৃত্যুদণ্ড আইন করায় এখন আর ধর্ষণ হবে না। এটি একটি রাজনৈতিক প্রতারণা। ধর্ষককে পাঁচবার মৃত্যুদণ্ড দেওয়া হলে, পাঁচবার ফাঁসিতে ঝোলালেও ধর্ষণ বন্ধ হবে না। যত দিন না আইনের সঠিক বাস্তবায়ন হবে, বিচারহীনতার এ তামাশা বন্ধ হবে না। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে শনিবার বেলা ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি অ্যাড. এবি সিদ্দিকের সভাপতিত্বে জহিরুল হক মিন্টুর পরিচালনায় এতে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, উদীচীর জেলা সভাপতি জাহিদুল হক দীপু, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সহসভাপতি ধীমান সাহা জুয়েল, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, আমরা নারায়ণগঞ্জবাসীর সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু প্রমুখ।
অনুষ্ঠানে রফিউর রাব্বি বলেন, সারা দেশে অব্যাহত প্রতিবাদের মুখে সরকার গত ১৩ অক্টোবর ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড আইন প্রণয়ন করেছে। আইন করলেই ধর্ষণ বন্ধ হবে না। ইতঃপূর্বে ধর্ষণের কারণে সাতটি ধারায় মৃত্যুদণ্ডের আইন ছিল, কিন্তু তা কখনও কার্যকর করা হয়নি। আইনটি কার হাতে, কে এর প্রয়োগ করবে সেটিই গুরুত্বপূর্ণ। ১৯৯৮ সালে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মানিক ধর্ষণে সেঞ্চুরি করে আনুষ্ঠানিকভাবে উৎসব করে ঘোষণা দিয়েছিল।
সারা দেশে তখন প্রতিবাদের ঝড় উঠলেও মানিকের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তাকে শুধু বিশ^বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছিল। বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করার ঘটনার মূল আসামি যুবলীগের দেলোয়ার ২০১৮ সালের জাতীয় নির্বাচনে দলের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কারণে দলে তার অবস্থান শক্তপোক্ত হয়েছিল। যে পুলিশকে দিয়ে অনৈতিক নির্বাচন করিয়ে তারা সরকার গঠন করেছে সে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নৈতিকতা তাদের থাকতে পারে না।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]