ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৮ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৩ অক্টোবর ২০২০

ইব্রায় ‘ডার্বি’জয় এসি মিলানের
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১১:০১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 8

ষ ক্রীড়া ডেস্ক
জালাতান ইব্রাহিমোভিচ আক্রান্ত হয়েছিলেন করোনায়, মাঠে নামা হয়নি প্রায় এক মাস এবং মিস করেন চার ম্যাচ। আরোগ্য লাভ করে মাঠে ফিরতেই ৩৯ বছর বয়সি ফরোয়ার্ড জ্বলে উঠলেন আপন মহিমায়, করলেন জোড়া গোল। তাতেই শনিবার সিরি’আতে ইন্টারের বিপক্ষে ‘মিলান ডার্বি’ ২-১ ব্যবধানে জিতল এসি মিলান। অন্যদিকে একই রাতে একই মঞ্চে ক্রোতনের মাঠে হোঁচট খেয়েছে জুভেন্টাস, ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ড্র করেছে ১-১ গোলে।
গুরুত্বপূর্ণ ম্যাচের প্রথমার্ধে ৩ মিনিটের ব্যবধানে জোড়া গোল পান করোনা যুদ্ধে জয়ী ইব্রা। স্বাগতিক ইন্টারের বিপক্ষে
ডি-বক্সে আক্রমণ সানিয়ে পেনাল্টি আদায় করে নেন সুইডিশ ফরোয়ার্ড। ত্রয়োদশ মিনিটে তার স্পট-কিক রুখে দিয়েছিলেন গোলরক্ষক সামির হান্ডানোভিচ, তবে ফিরতি শটে ঠিকই জাল খুঁজে নেন বুড়িয়ে যাওয়া এই ফুটবলার। এর তিন মিনিট বাদে কাউন্টার অ্যাটাকে মিলানের ব্যবধান দ্বিগুণ করেন ইব্রা।
প্রথমার্ধেই একটি গোল শোধ করে ইন্টার। ২৯ মিনিটে স্কোরলাইন ২-১ করেন স্বাগতিকদের বেলজিক তারকা রোমেলু লুকাকু। এরপর দুই দল আর কোনো গোল না পেলে জয় নিয়েই মাঠ ছাড়ে ইব্রার এসি মিলান। চার ম্যাচের প্রত্যেকটিতে জয় তুলে টেবিলের শীর্ষে চেপে বসেছে তারা এবং সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ইন্টার। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্টাস আছে চতুর্থ স্থানে (৪ ম্যাচে ৮ পয়েন্ট), যারা পয়েন্ট খুঁইয়েছে ক্রোতনের মাঠে।
করোনাক্রান্ত ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নেমে দ্বাদশ মিনিটেই পিছিয়ে পড়ে জুভেন্টাস। পেনাল্টি শটে স্বাগতিকদের লিড উপহার দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড নুয়ানকু। ২১ মিনিটে ক্রোতনের সেই লিড কেড়ে নেন অতিথিদের স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা। এরপর আর জয়সূচক গোলের দেখা পাওয়া হয়নি কোনো দলের। উল্টো ৬০ মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হয় জুভেন্টাস। জুভেন্টাসের জার্সিতে অভিষেকেই সরাসরি লাল কার্ড দেখেন ফেদেরিকো চেইসা।
বুন্দেসলিগায় প্রত্যাশিত জয়ের দেখা পেয়েছে শীর্ষ দলগুলো। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ আমিনিয়াকে উড়িয়ে দিয়েছে ৪-১ গোলে, লিপজিগ আগসবুর্গকে পরাস্ত করেছে ২-০ ব্যবধানে, ১-০ গোলে হফেনহেইমকে বরুসিয়া ডর্টমুন্ড এবং মেইঞ্জকে হারিয়েছে বায়ার লেভারকুসেন। ইংলিশ প্রিমিয়ার লিগে শক্তিধর আর্সেনালের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। দলের হয়ে জয়সূচক গোলটি করেন রাহিম স্টার্লিং। ম্যানচেস্টারের আরেক দল ইউনাইটেড ৪-১ গোলে হারিয়েছে নিউক্যাসলকে। তবে সাউদাম্পটনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে চেলসি।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]