ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৭ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৩ অক্টোবর ২০২০

ক্লাসিকোর আগে বার্সা-রিয়ালের হার
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১১:০১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 7

ষ ক্রীড়া ডেস্ক
মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’ ২৪ অক্টোবর। দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার ‘হাইভোল্টেজ’ ম্যাচ দিয়ে শুরু হবে লা লিগার পরের সপ্তাহ। এর আগে অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ আছে দুই দলের। কিন্তু ইউরোপসেরার মঞ্চে সুখস্মৃতি নিয়ে যাওয়া হচ্ছে না তাদের। স্প্যানিশ শীর্ষ লিগে হার জুটেছে দুই জায়ান্টের ললাটে, সেটাও একই দিনে এবং একই ব্যবধানে (১-০)। শিরোপা ধরে রাখার মিশনে কাদিজের বিপক্ষে ঘরের মাঠে অঘটনের শিকার হয়েছে রিয়াল, শিরোপা পুনরুদ্ধারের মিশনে বার্সা হেরেছে গেটাফের মাঠে। চলতি মৌসুমে ঘরোয়া প্রতিযোগিতায় এটিই দুই দলের প্রথম পরাজয়।
স্তাদিও আলফ্রেডো ডি স্টেফানোতে বল দখলে একচেটিয়া আধিপত্য ছিল রিয়ালের, তবে আক্রমণে এগিয়ে ছিল কাদিজ। কাউন্টার অ্যাটাকে ছন্দময় ফুটবল খেলা অতিথিরা সুফল পায় ম্যাচের ষষ্ঠদশ মিনিটেই, দলকে এগিয়ে নেন অ্যান্থনি লোজানো। বিরতির আগে আরও একটি সুযোগ পেয়েছিলেন ২৭ বছর বয়সি এই হন্ডুরান ফরোয়ার্ড। সে যাত্রায় স্বাগতিকদের ত্রাণকর্তা ছিলেন বেলজিক গোলরক্ষক থিবো কর্তোয়া।
দলের খেলায় ছন্দ ফেরাতে দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে দলে চার পরিবর্তন আনেন জিনেদিন জিদান; মাঠ থেকে তুলে নেন চোটাক্রান্ত সার্জিও রামোসসহ আরও তিনজনকে। কিন্তু গুরুকে কাক্সিক্ষত গোল উপহার দিতে পারেনি কেউ। বাতিল হয় লুকা ইয়োভিচের একটি গোল এবং শেষ দিকে করিম বেনজেমার শট প্রতিহত হয় ক্রসবারে। এমন হতাশার রাতে শেষতক হারই সঙ্গী হয় লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। প্রায় ১৭ মাসে ঘরের মাঠে লিগ ম্যাচে হার দেখল তারা।
লিগে মৌসুমের প্রথম হারের পরও টেবিলের শীর্ষে জিদানের দল, ৫ ম্যাচে তাদের ১০ পয়েন্ট। ৬ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে তিনে ১৪ বছর পর লা লিগায় ফেরা কাদিজ, যারা ২৯ বছর পর জিতল রিয়ালের বিপক্ষে। একই পয়েন্ট নিয়ে এই দুই দলের মাঝে গেটাফের অবস্থান যে দলটি লিগের নিজেদের পঞ্চম ম্যাচে রোনাল্ড কোম্যানের বার্সাকে দিয়েছে প্রথম হারের স্বাদ। এতে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে নেমে এসেছে কাতালান ক্লাবটি।
হারের ম্যাচজুড়ে সুযোগ মিসের মহড়া দিয়েছে বার্সা। গেটাফের মাঠে অভিষিক্ত সার্জিনো দেস্তের পাস ধরে নেওয়া লিওনেল মেসির বুলেট গতির শট (২০ মিনিটে) প্রতিহত হয় পোস্টে। ২৯ মিনিটে লক্ষ্যে থাকেনি ক্লেমেন্ট লংলের হেড। পরের মিনিটে দারুণ সুযোগ পেয়েও উড়িয়ে শট নেন আতোয়ান গ্রিজম্যান। কাতালানদের এমন ব্যর্থতা দিনে আক্রমণে এগিয়ে থাকা গেটাফে এগিয়ে যায় ৫৬ মিনিটে, পেনাল্টিতে লক্ষ্যভেদ করেন জেমস মাতা।
লা লিগায় একই রাতে গ্রানাডার মাঠে হেরেছে সেভিয়া, ১-০ ব্যবধানে। এই জয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে গ্রানাডা এবং হারের পর ৪ ম্যাচে ৭ পয়েন্টে সাতে সেভিয়া। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে ষষ্ঠ স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ, লুইস সুয়ারেজের দারুণ পারফরম্যান্সে সেল্টা ভিগোকে তারা হারিয়েছে ২-০ গোলে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]