ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

অনলাইন শুটিংয়ে বাকীর ব্রোঞ্জ
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১১:০১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

ষ ক্রীড়া প্রতিবেদক
স্বল্প দিনের প্রস্তুতিতে আবদুল্লাহ হেল বাকীর অর্জন ব্রোঞ্জ। শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন শুটিং প্রতিযোগিতায় পুরুষ বিভাগে তৃতীয় হয়েছেন দেশের এই শুটার। দেশের এই আয়োজনে কেবল তিনিই জিতেছেন পদক, অন্যজন সৈয়দা আতকিয়া হাসান ঠাঁই পাননি সেরা তিনে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে দেশে প্রথমবারের মতো আয়োজন করা হয় শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন শুটিং চ্যাম্পিয়নশিপ। স্বাগতিক বাংলাদেশের শুটারদের সঙ্গে এই টুর্নামেন্টে অংশ নেন ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও ভুটানের শুটাররাও। প্রতি দেশ থেকে একজন ছেলে ও মেয়ে শুটার প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করেন।
পুরুষ বিভাগে ১০ মিটারে বাকী ৬১৭.৩ স্কোর করে ব্রোঞ্চ পেয়েছেন, সোনা জিতেছেন জাপানের নাওইয়া ওকাদা (স্কোর ৬৩০.৯) এবং ৬২৩.৮ স্কোর করে রুপা নিশ্চিত করেছেন ভারতের শাহু তুষার মানে। মেয়েদের মধ্যে বাংলাদেশের সৈয়দা আতকিয়া হাসান দিশা ৬১৬.৪ স্কোর করে পঞ্চম হয়েছেন। এই ইভেন্টে সোনা জেতেন ভারতের ইলাভেনিল ভালারিভান, স্কোর ৬২৭.৫। রুপা জিতেছেন জাপানের সিরোয়ি নোরিতা (৬২২.৬) এবং ব্রোঞ্জ পান ইন্দোনেয়িশার বিদ্যা রাফিকা রহমাতান তৈয়বা (৬২১.১)।
প্রতিযোগিতায় সোনা জয়ী জুটিকে ১ হাজার, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অধিকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেওয়া হয়েছে। এদিকে প্রতিযোগিতা শেষে পদকজয়ী বাকী বলেন, ‘আমি প্রথমত পদক নিয়ে কোনো চিন্তাই করিনি। কারণ অনুশীলনই শুরু করেছি মাত্র ১০-১২ দিন হলো। তিনটি সিলেকশন হয়েছে প্রতিযোগিতার আগে। সেখানে গড় স্কোর ছিল ৬২৩.৬। এখানে টার্গেট করেছিলাম ৬২৩-৬২৪ স্কোর। তবে ওরকম স্কোর হয়নি। হলে হয়তো সিলভার মেডেল চলে আসত।’
গত বছর নেপালে এসএ গেমসের পর কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছেন কমনওয়েলথ গেমসে টানা দুটি রুপাজয়ী এই শুটার। বর্তমান পরিস্থিতি নিয়ে তার উপলব্ধি, ‘করোনার কারণে তো সাত-আট মাস অনুশীলনই হয়নি। এসএ গেমসের ফাইনালের পর থেকে। এখন এটা নতুন একটা পরিস্থিতি। মেডিটেশন ও অনুশীলনের মাধ্যমে নিজেকে আরও ভালোভাবে তৈরি করতে হবে। কিছু প্ল্যানও বদল করতে হবে।’





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]