ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

নর্থ সাউথ বিশ^বিদ্যালয়ের ভিসি অবরুদ্ধ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম আপডেট: ১৯.১০.২০২০ ১২:১১ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 27

বাড়তি ফি আদায় বন্ধ, ২০ শতাংশ টিউশন ফি মওকুফসহ ৬ দফা দাবিতে উপাচার্য ড. আতিকুল ইসলামকে অবরুদ্ধ করে আন্দোলন করছে নর্থ সাউথ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার সকালে এসব দাবিতে অবস্থান কর্মসূচির পর বিকালে বিশ^বিদ্যালয়ে প্রবেশের সব গেট অবরুদ্ধ করে রাখে আন্দোলনকারীরা।
শিক্ষার্থীরা জানায়, করোনার কারণে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে গত সেমিস্টারে ২০ শতাংশ টিউশন ফি মওকুফ করে নর্থ সাউথ কর্তৃপক্ষ। বর্তমানে করোনা পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা শুরু হলেও কোনো নোটিস ছাড়াই এ সুবিধা বাতিল করা হয়েছে যা অমূলক।
আন্দোলনের নেতৃত্বদানকারী নর্থ সাউথ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান মাহমুদ বলেন, টিউশন ফির ২০ শতাংশ মওকুফ হঠাৎ করে বন্ধ করে দেওয়া অন্যায়। বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীরা ল্যাব ও লাইব্রেরি ব্যবহার না করলেও এ বাবদ ফি পরিশোধ করতে বলা হয়েছে। এই অন্যায়ের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে সমবেত হয়ে অবস্থান কর্মসূচি পালন করছে।
শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছেÑ ২০ শতাংশ টিউশন ফি ওয়েভার, কোটা ও ফলাফলের ওপর প্রাপ্ত ওয়েভারের সঙ্গে অতিরিক্ত ২০ শতাংশ যুক্ত, অর্থনৈতিক সমস্যাগ্রস্ত শিক্ষার্থীদের শতভাগ ওয়েভার প্রদান, সেমিস্টার ফির সঙ্গে অতিরিক্ত অর্থ আদায় না করা এবং শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের বেতন পরিশোধের ব্যবস্থা করা।
বিকালে আন্দোলনকারীদের মধ্য থেকে ৫ জন প্রতিনিধি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেন। কিন্তু সেখানে কোনো সমাধান আসেনি। দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রাখবে বলে জানিয়েছে। শিক্ষার্থীরা কয়েকদিন ধরে ই-মেইলের মাধ্যমে টিউশন ফির বিষয়ে বিশ^বিদ্যালয়ের উপাচার্যের কাছে দাবি জানিয়ে আসলেও তাতে কোনো সাড়া না পেয়ে অবশেষে আন্দোলনে নেমেছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]