ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৭ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৩ অক্টোবর ২০২০

শেখ হাসিনা-মোদি  ভার্চুয়াল বৈঠকবিজয় দিবসে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম আপডেট: ১৯.১০.২০২০ ১২:১০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 18

আগামী ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে ভার্চুয়াল বৈঠকের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শুধু তাই নয় ভারতের প্রধানমন্ত্রী আগামী বছর ১৭ মার্চ বা ২৬ মার্চ বাংলাদেশ সফরে আসতে পারেন বলেও জানান তিনি। এ জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়েছে বলেও এ সময় উল্লেখ করেন তিনি। রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে ঢাকায় সদ্য নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সাক্ষাৎ করেন।
প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত ‍মুজিব বর্ষ ঘোষণা করেছে সরকার। ১৭ মার্চ ‍মুজিব বর্ষের উদ্বোধনী অনুষ্ঠানের আগে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হয়।
‍মুজিব বর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু করোনা সংক্রমণের কারণে পরিস্থিতি অস্বাভাবিক হওয়াতে ‍মুজিব বর্ষের অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হয়। ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ‍মুজিব বর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি যোগ দেবেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার বৈঠকও হবে। তবে এর মধ্যে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকা সফর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]