ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

‘ম্যাডাম ইজ রিয়েলি সিক’
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম আপডেট: ১৯.১০.২০২০ ১২:১০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 43

দুর্নীতির মামলায় সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা সাময়িক স্থগিত হলেও ‘তিনি মুক্ত নন’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, তিনি মুক্ত নন। শি ইজ নট ফ্রি। শি ইজ রিয়েলি সিক। উই থিংক শি নিডস বেটার ট্রিটমেন্ট। রোববার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, তিনি (খালেদা জিয়া) মুক্ত নন। শি ইজ নট ফ্রি। এই যে বলা হচ্ছে যে, ওনার সাজা স্থগিত করা হয়েছে। সাজা স্থগিত হলে তার ওপর তো কোনো বিধিনিষেধ থাকার কথা না। ডিফারেন্সটা হচ্ছে যে, শুধু হাসপাতাল থেকে তাকে তার বাসায় নিয়ে আসা হয়েছে। ওখানে তিনি পারিবারিক পরিবেশের মধ্যে আছেন। যেটাকে সোজা কথায় বললে বলা যায়Ñ এটা হচ্ছে যে, গৃহে অন্তরীণ করা।
‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়’Ñ দলের যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকনের এই বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা প্রথম থেকেই বলছি যে, ম্যাডাম অসুস্থ। আমরা যেটা চেয়েছিলাম, তার একটা অ্যাডভান্সড ট্রিটমেন্ট। কারণ এখানে ডাক্তার যারা আছেন তারা বলছেন যে, তার ভালো ট্রিটমেন্ট দরকার। সে জন্য অ্যাডভান্স ট্রিটমেন্টের জন্য অ্যাডভান্সড সেন্টার দরকার। সেটা তো আমাদের এখানে নেই। এমনকি এই ডিজিজের জন্য যে অ্যাডভান্স ট্রিটমেন্টগুলো, সেগুলো আসলে বাংলাদেশে নেই। ট্রিটমেন্টে আছে হয়তো কিন্তু সেই ট্রিটমেন্টের জন্য আনুসঙ্গিক যে বিষয়গুলো আছেÑ রক্ত পরীক্ষা, অন্যান্য পরীক্ষা, একটা থেরাপি দেওয়ার পরে তার ফলোআপ করার যেসব বিষয়গুলো সেগুলো এখানে পরিপূর্ণভাবে নেই। আমাদের যুগ্ম মহাসচিব সুপ্রিমকোর্ট বারের সাবেক সম্পাদক যেটা বলেছেনÑ কথাটা তো সত্যি বলেছেন। শি ইজ রিয়েলি সিক। ম্যাডাম বলেননি এই কথাটা। হি থিংকস অ্যান্ড উই অলসো থিংক শি নিডস বেটার ট্রিটমেন্ট।
এ বছরের ২৫ মার্চ সরকার প্রথম দফা ছয় মাস এবং দ্বিতীয় দফায় আরও ছয় মাস খালেদা জিয়ার সাজা স্থগিত করে। ওই আদেশে পর থেকে মুক্তি হয়ে খালেদা জিয়া গুলশানের বাসা ফিরোজায় আছেন। সেখানে ব্যক্তিগত চিকিৎসকদের একটি টিম তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে। খালেদা জিয়া ডায়াবেটিক, হাতে-পায়ে আর্থারাইটিসসহ চোখের সমস্যা ভুগছেন। খালেদা জিয়া বাসায় থাকলেও তার সঙ্গে দলের নেতাকর্মীসহ কেউই সাক্ষাতের কোনো সুযোগ পাচ্ছে না। শুধু তার ভাই-বোনসহ নিকটাত্মীয় কয়েকজন ছাড়া।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]