ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩১ অক্টোবর ২০২০ ১৫ কার্তিক ১৪২৭
ই-পেপার শনিবার ৩১ অক্টোবর ২০২০

নারায়ণগঞ্জে ল্যাংড়া মীরু গ্রেফতার
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১১:৫৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 7

নারায়ণগঞ্জের পাগলা শিল্পাঞ্চলের ত্রাস ও ফতুল্লা থানা পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মীর হোসেন মীরু ওরফে ল্যাংড়া মীরুকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার দুপুরে মীরুকে পাগলার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহেদ চৌধুরী। তিনি জানান, সন্ত্রাসী মীর হোসেন মীরুর বিরুদ্ধে বিদ্যুৎ চুরির একটি মামলায় ওয়ারেন্ট রয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, অপহরণ, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ ১৫টি মামলা রয়েছে। এ ব্যাপারে ফতুল্লা থানার ওসি আসলাম হোসন জানান, সন্ত্রাসী মীরুর বিরুদ্ধে ফতুল্লা থানায় বিদ্যুৎ আইনে একটি মামলার ওয়ারেন্ট রয়েছে। এ ছাড়া সে ফতুল্লা থানা পুলিশের একজন তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে দাঙ্গা-হাঙ্গামা, চাঁদাবাজি হত্যাসহ ১৫টি মামলা রয়েছে। ওইসব মামলায় সে জামিনে রয়েছে।
স্থানীয়রা জানান, সন্ত্রাসী মীর হোসেন মীরু ২০০৯ সালে পায়ে গুলিবিদ্ধ হয়। পরে অপারেশন করে তার দুই পা কেটে ফেলতে হয়। দুই পা কেটে ফেলার পর থেকে সে হুইল চেয়ারে বসে চলাফেলা করে। কিন্তু হুইল চেয়ারে বসেই মীরু এলাকায় তার সন্ত্রাসী বাহিনীর নেতৃত্ব দিয়ে আসছিল। এলাকার কেউ নতুন বাড়ি নির্মাণ করলে বা কেউ জায়গা কিনলে মীরু বাহিনীকে চাঁদা না দিয়ে করতে পারে না। মীরু বাহিনীর কাছে আগ্নেয়াস্ত্র থাকার কারণে ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায় না।
গত ১২ অক্টোবর পাগলা এলাকায় একটি মানববন্ধন কর্মসূচি শেষে মীর হোসেন মীরু ডিএসবি পুলিশের এক কনস্টেবলের সঙ্গে দুর্ব্যবহার করে এবং তাকে হুমকি দেয়।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]