ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ ৭ কার্তিক ১৪২৭
ই-পেপার শুক্রবার ২৩ অক্টোবর ২০২০

রাজশাহীর সাংবাদিক ছোটনকে ওসির হুমকি
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 11

ষ   রাজশাহী ব্যুরো
রাজশাহীতে কর্মরত এটিএন বাংলার সাংবাদিক সুজাউদ্দিন ছোটনকে বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় রোববার সাংবাদিক ছোটন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ করেছেন। পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বিষয়টি গুরুত্বসহকারে তদন্তপূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ^াস দিয়েছেন।
সাংবাদিক সুজাউদ্দিন ছোটন বলেন, প্রায় ৩৫ বছর ধরে বিভিন্ন গণমাধ্যমে সুনামের সঙ্গে তিনি সাংবাদিকতা করে আসছেন। সম্প্রতি বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণের নেতৃত্বে পুলিশ স্বর্ণের বার উদ্ধার করে। স্বর্ণের বার উদ্ধারের ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এসব খবরে উদ্ধার করা স্বর্ণের বারের সংখ্যা নিয়ে পুলিশের দেওয়া তথ্যের মিল নেই মর্মে তথ্য প্রকাশ করা হয়। ছোটন বলেন, এসব খবরের বিষয়ে তার ইন্ধন রয়েছে বলে ধারণা করে বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ তাকে নিয়ে বিভিন্ন জনের কাছে আজেবাজে মন্তব্য করে আসছিলেন। সাংবাদিক ছোটন বলেন, প্রথমে তিনি বিষয়টি গুরুত্ব না দিলেও রাজশাহীর এক বিশিষ্ট সঙ্গীত শিল্পীর সামনে গত ১৫ অক্টোবর রাতে তাকে নিয়ে ওসি নিবারণ কটু কথা বলেছেন।
পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগে সাংবাদিক ছোটন উল্লেখ করেছেন, রাজশাহীর ওই সঙ্গীত শিল্পীর সামনে আমাকে হত্যা করা হবে বলে ওসি হুমকি দিয়েছেন। একই সঙ্গে অন্য সাংবাদিকদেরও হত্যা করার হুমকি দিয়েছেন। প্রয়োজনে ওসি নিবারণ চন্দ্র বর্মণ চাকরি ছেড়ে দেওয়ার কথাও বলেছেন।
ওসি যে সঙ্গীত শিল্পীর সামনে সাংবাদিক ছোটনকে হুমকি দিয়েছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শুধু সাংবাদিক ছোটনই নয়, অন্য সাংবাদিকদের সম্পর্কেও ওসি নিবারণ চন্দ্র বর্মণ খারাপ মন্তব্য করছিলেন। তিনি সাংবাদিক ছোটনকে হত্যার হুমকি দিয়েছেন, এটা সত্য। সম্প্রতি তাকে নিয়ে গণমাধ্যমে নেতিবাচক সংবাদ প্রকাশ হওয়ায় তিনি অন্য সাংবাদিকদেরও দেখে নেওয়ার হুমকি দিয়েছেন। ওই শিল্পী বলেন, তিনি ছাড়াও আরও কয়েকজন ওসির এমন কথাবার্তা শুনেছেন। অভিযোগের বিষয়ে জানতে চাইলে রোববার বিকালে বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, শনিবার সাংবাদিক সুজাউদ্দিন ছোটনের সঙ্গে দেখা হয়েছে। রোববারও দেখা হয়েছে। কথা হয়েছে। তার সঙ্গে তো কোনোরকম সমস্যা নেই। তিনি পুলিশ কমিশনারের কাছে অভিযোগ করেছেন কি না, তা জানি না। তবে সাংবাদিক ছোটন যদি এ ধরনের অভিযোগ করে থাকেন, তবে তা মিথ্যা। এর কোনো ভিত্তি নেই।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]