ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৯ নভেম্বর ২০২০ ১৪ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার রোববার ২৯ নভেম্বর ২০২০

জননেতা আব্দুর রৌফ চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৭:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 485

শ্রদ্ধার্ঘ্য অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে বুধবার পালিত হয়েছে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জননেতা আব্দুর রৌফ চৌধুরীর ১৩তম মৃত্যুবার্ষিকী।

দিবসটি পালন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ, আব্দুর রৌফ চৌধুরী ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করেছে।

বুধবার সকাল ৯টায় দিনাজপুরের সেতাবগঞ্জ পৌর এলাকার ধনতলা চৌধুরীপাড়াস্থ মরহুমের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে মাগফিরাত কামনা করেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আব্দুর রৌফ চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মরহুমের স্ত্রী রমিজা রৌফ চৌধুরী, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রগতিশীল শিক্ষক ফোরাম, জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, হাবিপ্রবি ছাত্রলীগ, সেতাবগঞ্জ প্রেসক্লাবসহ মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। পরে দোয়া, মিলাদ, কোরআন খানি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফসার আলী, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়সহ আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতারা।

এরপর সেখানে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে মরহুমের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে।

দিবসটি উপলক্ষে দিনাজপুরের বোঁচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের স্মরণ সভায় নৌ প্রতিমন্ত্রী বলেন, আদর্শ আছে বলেই আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সামনে ব্যর্থতার কোনও আশংকা নেই বলেও জানান তিনি। পরে দোয়া ও মিলাদে অংশ নেন নৌ প্রতিমন্ত্রী।

বঙ্গবন্ধুর স্নেহধন্য, বিশিষ্ট সমাজসেবক ও ক্রীড়াবিদ মরহুম জননেতা আব্দুর রৌফ চৌধুরীর ছিলেন বৃহত্তর দিনাজপুরের (দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও) রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনের সুপরিচিত ব্যক্তিত্ব। তার একমাত্র ছেলে দিনাজপুর-২ আসনের বর্তমান সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী, সরকারের নৌ পরিবহন প্রতিমন্ত্রীর দায়িত্বে রয়েছেন। মুক্তিযুদ্ধের অন্যতম এ সংগঠক ২০০৭ সালের ২১ আগস্ট মৃত্যুবরণ করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]