ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ ৮ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০

পূজায় কনক দত্তের নতুন গান
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ১:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 301

দুর্গাপূজার ঢাক বেজেছে। সাজ সাজ রব নিয়ে মন্দিরগুলোতে পূজার আয়োজন শুরু হয়েছে। আর পূজায় নতুন গান বাজবে এটাই এখন রীতি। সেই ধারাবাহিকতায় শিল্পী কনক দত্ত নিয়ে এসেছেন তার নতুন গান “ওগো পথোচারি মেঘ”। সাদামাটার ব্যানারে গানটির ভিডিও নির্মাণ করেছেন ওয়ালিদ আহমেদ।

গানটি প্রসঙ্গে শিল্পী কনক দত্ত বলেন, এবারের দুর্গাপূজায় সাদামাটা থেকে আমার “ওগো পথোচারি মেঘ” গানটি ভিডিওসহ প্রকাশিত হয়েছে। গানটিতে শরতের কাশবনে শুভ্র শাড়িতে হেঁটে চলা এক রমণীর কণ্ঠে দূর মেঘের জন্য আকুতি প্রকাশ পেয়েছে। গানটির ভিডিও চিত্রটিও অনেক দারুণ। আশা করি গান ও এর ভিডিও দুটোই দর্শক-শ্রোতাদের কাছে ভালো লাগবে।

কনক দত্ত আরো বলেন, পারিবারিক ব্যস্ততায় প্রায় ৩ বছর গান থেকে দূরে ছিলাম। স্বনামধন্য প্রযোজক দাদা গৌতম দত্তের অনুপ্রেরণায় আবারো গানে ফিরে আসি। ২০১৭ তে বাংলাদেশের লেজারভিশন থেকে আমার প্রথম অ্যালবাম “রং দে” প্রকাশিত হয়। আর ২০১৮ সালে কলকাতার স্বাগ্নিক শেনের সাথে দ্বৈত কণ্ঠে “ছোঁয়াও প্রাণে” শিরোনামে আমার রবীন্দ্রসঙ্গীতের অ্যালবাম প্রকাশিত হয়। এছাড়া কলকাতার বিভবেন্দু ভট্টাচার্যের সাথে দ্বৈত মৌলিক গান “ঐ তো আসছে খুশি” প্রকাশিত হয়। এছাড়া সামনে আরও কিছু নতুন গান আসছে।

প্রসঙ্গত, দশ বছর বয়সে খুলনা উদিচিতে গুরু শ্যামল বিশ্বাসের কাছে গান শেখা শুরু করেন শিল্পী কনক দত্ত। পিতার চাকুরিসূত্রে বিভিন্ন গুরুর কাছে তার শেখার সুযোগ হয়। এর মধ্যে রাজবাড়ী শিল্পকলা একাডেমীর তপন দে, শ্যমা দে, খুলনার ওস্তাদ আলী আহমেদ খান, নিখিল কৃষ্ণ মজুমদার, মহাদেব ঘোষ, পণ্ডিত মানষ চক্রবর্তীর কন্যা শ্রীদর্শনী চক্রবর্তী (মুম্বাই) এবং শিল্পী সুমনা চক্রবর্তী নিকট বেশ কিছুকাল গানের তালিম নিয়েছেন তিনি। বর্তমানে তিনি নিয়মিত শিক্ষা গ্রহণ করছেন সঙ্গীতগুরু বিভাবেন্দু ভট্টাচার্যীর কাছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]