ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ ৮ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০

ভারতকে অস্ট্রেলিয়ার সবুজ সঙ্কেত
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০, ১১:৩৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

সিরিজ আয়োজনে প্রস্তুত ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সফরে দল পাঠাতে আপত্তি নেই ভারতীয় ক্রিকেট বোর্ড অব কন্ট্রোলেরও (বিসিসিআই)। তবে কোয়ারেন্টাইন ইস্যুতে ঝুলে ছিল দ্বিপক্ষীয় সিরিজটির ভাগ্য, কেটেছে সেই শঙ্কা। ভারত সবুজ সঙ্কেত পেল অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে। একই শঙ্কা কেটেছে ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে (সিএসএ) সিরিজ আয়োজনে সবুজ সঙ্কেত দিয়েছে স্থানীয় সরকার।
সমঝোতায় এসেছে সিএ এবং নিউ সাউথ ওয়েলস (এনএসডবিøউ) রাজ্য সরকার। তাতেই জানা গেছে, আগামী মাসে ভারতের অস্ট্রেলিয়া সফর শুরু সিডনি এবং ক্যানবেরাতে। চলমান আইপিএল শেষে সিডনিতে পাড়ি জমাবে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা এবং সফরকারী দল। সেখানে কাছাকাছি দূরত্বে থাকা ট্রেনিং গ্রাউন্ডে অনুশীলনের সুযোগ পাবে তারা। সিএ এবং স্থানীয় সরকার পারস্পরিক সমঝোতার মাধ্যমে এমন সিদ্ধান্ত নিয়েছে।
সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) প্রথম দুই ওয়ানডে হবে যথাক্রমে ২৭ ও ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর তৃতীয় ওয়ানডে এবং ৪ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি ক্যানবেরার মানুকা ওভালে গড়াবে। এরপর ফের সিডনিতে ফিরবে অস্ট্রেলিয়া-ভারত, এসসিজিতে ৬ ও ৮ ডিসেম্বর খেলবে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ। এরপর দুই দল খেলবে চার ম্যাচ টেস্ট সিরিজ, যা শুরু হবে গোলাপি বলে দিবা-রাত্রির টেস্ট দিয়ে।
বিদেশ সফরে ফ্লাডলাইটের আলোয় বিরাট কোহলিরা প্রথম টেস্ট খেলবে অ্যাডিলেড ওভালে, ম্যাচ শুরু হবে ১৭ ডিসেম্বর। একই ভেন্যুতে ২৬ তারিখ থেকে শুরু হতে পারে বক্সিং ডে টেস্ট। সাধারণত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) গড়ায় বক্সিং ডে টেস্ট, তবে করোনা পরিস্থিতি যদি অনুমতি না দেয় সেই ভাবনা থেকে বিকল্প ভেন্যুতে ভেবে রাখা হয়েছে। পরে সিডনি এবং ব্রিসবেনে সফরের শেষ দুই টেস্ট হবে, যা শুরু হবে যথাক্রমে ৭ ও ১৫ জানুয়ারি।
শুরুতে ব্রিসবেনে ভারতীয় দলকে কোয়ারেন্টাইনে রাখার ভাবনা ছিল সিএ’র। কিন্তু সেখানে বাধ্যতামূলক ছিল ১৪ দিনের কোয়ারেন্টাইন, যা মানতে নারাজ ছিল বিসিসিআই এবং সিএ ব্যর্থ হয় কুইন্সল্যান্ড রাজ্য সরকারের সঙ্গে সমঝোতায় আসতে। তবে এনএসডবিøউর সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার ফলপ্রসূ আলোচনায় নতুন করে নির্ধারিত হলো তিন ফরম্যাটের সিরিজের দিনক্ষণ ও ভেন্যু। এখন অপেক্ষা কেবল বিসিসিআইয়ের সবুজ সঙ্কেতের।
অপরদিকে আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজ আয়োজনে নিজ দেশের সরকারের সবুজ সঙ্কেত পেয়েছে সিএসএ। দর্শকশূন্য মাঠে ২৭ নভেম্বর থেকে দুই দল তিনটি করে টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে। সব ম্যাচই হবে কেপটাউনের নিউল্যান্ডস এবং পার্লের বোলান্দ পার্কে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]