ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ ৮ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০

দাপুটে শুরু বায়ার্নের, রিয়ালের হার
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০, ১১:৩৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

চ্যাম্পিয়ন্স লিগে দাপুটে শুরু পেল বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা অ্যাটলেটিকো মাদ্রিদকে উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে। বুধবার একই রাতে অঘটনের শিকার রিয়াল মাদ্রিদ। ইউরোপ সেরা প্রতিযোগিতায় জিনেদিন জিদানের দল শাখতার দোনেৎস্কের কাছে হেরেছে ৩-২ ব্যবধানে; সেটাও নিজেদের মাঠ স্তাদিও আলফ্রেডো ডি স্তেফানোতে!
‘এ’ গ্রæপের ম্যাচে একচেটিয়া আধিপত্য বিস্তার করে বায়ার্ন তুলে নিয়েছে সহজ জয়। চ্যাম্পিয়নদের জয়ের নায়ক কিংসলে কোম্যান। দলের চার গোলের দুটোই করেন এই ফরাসি ফরোয়ার্ড, ২৮ ও ৭২ মিনিটে। প্রথমার্ধের ৪১ মিনিটে বায়ার্নের দ্বিতীয় গোলটি করেন লিওন গোটেৎস্কা এবং দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে স্কোরশিটে নাম তোলেন তলিসো। বিপরীতে লুইস সুয়ারেজরা ম্যাচ জুড়ে লক্ষ্য বরাবর শট নিতে পারে মাত্র একবার। তাতে বাজে হারেই মিশন শুরু করল ডিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো।
এই গ্রæপের আরেক ম্যাচে শালজবুর্গকে রুখে দিয়েছে লকোমোটিভ মস্কোভা। প্রতিপক্ষের মাঠ রেড বুল অ্যারেনায় ১৯ মিনিটে মস্কোভাকে এগিয়ে নেন এদের। প্রথমার্ধের অন্তিম মিনিটে অতিথিদের সেই লিড কেড়ে নেন শালজবুর্গের হাঙ্গেরিয়ান মিডফিল্ডার ডোমিনিক সজোবো¯øাই। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে স্বাগতিকরা এগিয়ে যায় জালাটকো জুনুজোভিচের স্ট্রাইকে। পরে ৭৫ মিনিটে রাশিয়ান ক্লাব মস্কোভা লিসাকোভিচের গোলে সমতায় ফিরলে শেষতক ২-২ গোলে ড্র হয় ম্যাচটি।
‘বি’ গ্রæপের ম্যাচে রিয়াল ধরাশায়ী শাখতারে। প্রথমার্ধে ছন্দহীন জিদানের দল বিরতিতে যায় ৩-০ ব্যবধানে পিছিয়ে থেকে। ইউক্রেনের দলটি ২৯ মিনিটে এগিয়ে যায় তেতের স্ট্রাইকে, ৩৩ মিনিটে অতিথিদের ব্যবধান দ্বিগুণ হয় রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে এবং ৪২ মিনিটে দলের তৃতীয় গোলের দেখা পান মানোর সলোমন। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবেই ঘুরে দাঁড়ায় রিয়াল। একের পর এক আক্রমণে রীতিমতো কঠিন পরীক্ষা নেয় অতিথি গোলরক্ষকের।
শেষ অর্ধে দুর্দান্ত ফুটবলে দ্রæতই দুই গোল শোধ করে স্প্যানিশ জায়ান্টরা। ৫৪ মিনিটে দূরপাল্লার শটে লুকা মদ্রিচের গোলটি ছিল দেখার মতো এবং এর পাঁচ মিনিট বাদে ব্যবধান আরও কমান ভিনিসিউস জুনিয়র। শেষ মুহূর্তে আরও একটি গোলের দেখা পেয়েছিল রিয়াল কিন্তু তা বাতিল হয় অফসাইডের কারণে। এতে অপ্রত্যাশিত হার নিয়েই মাঠ ছাড়তে হয় জিদান এবং তার শিষ্যদের। এই গ্রæপের অপর ম্যাচে ২-২ গোলে ইন্টার মিলানকে রুখে দিয়েছে বরুসিয়া ম’গøাডবাখ।
এদিকে আত্মঘাতী গোলে রক্ষা লিভারপুলের। ‘ডি’ গ্রæপের ম্যাচে স্বাগতিক আয়াক্সের মুখোমুখি হয়েছিল প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ইয়োহান ক্রুইফ অ্যারেনায় ৩৯ মিনিটে তাগলিয়াফিকোর আত্মঘাতী গোলে শেষতক পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ইয়ুর্গেন ক্লপের দল। গ্রæপের আরেক ম্যাচে গোলোৎসব করেছে আটালান্টা। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে কোয়ার্টার ফাইনাল খেলা দলটি স্বাগতিক মিতউইলানকে উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে।
অন্যদিকে ‘সি’ গ্রæপের দুই ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি ও অলিম্পিয়াকোস। পেপ গার্দিওলার ম্যানসিটি ঘরের মাঠে পোর্তোকে পরাস্ত করেছে ৩-১ গোলে এবং অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ১-০ ব্যবধানে কষ্টার্জিত জয় পেয়েছে স্বাগতিক অলিম্পিয়াকোস।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]