ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৫ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০

এসি মিলান-টটেনহামের রাত
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ১১:২৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 27

সময়টা দুর্দান্ত কাটছে এসি মিলানের। টানা চার জয়ে সিরি’আর পয়েন্ট টেবিলে শীর্ষ স্থানে চেপে বসেছে তারা। এবার ইউরোপা লিগেও দারুণ শুরু পেয়েছে স্টেফানো পিওলির দল। সেল্টিকের মাঠ থেকে তারা ফিরেছে ৩-১ গোলের জয় নিয়ে। রাতটা দারুণ কেটেছে টটেনহামেরও। এলএএসকে তাদের সামনে দাঁড়াতেই পারেনি, হেরেছে ৩-০ গোলে, একই ব্যবধানে জোরিয়াকে উড়িয়ে দিয়েছে আরেক ইংলিশ ক্লাব লেস্টার সিটি। আট গোলের থ্রিলারে সিভাসপোরকে ৫-৩ ব্যবধানে হারিয়েছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল।
চলতি মৌসুমে শতভাগ জয়ের ধারায় থাকা এসি মিলান প্রতিটি ম্যাচেই প্রতিপক্ষের জালে অন্তত দুবার করে বল পাঠিয়েছে। সব মিলে টানা ১০ ম্যাচে দুইয়ের অধিক গোল করেছে দলটি। তাতে পিওলির মিলান ছুঁয়েছে ৫৬ বছর আগের রেকর্ড। রেকর্ড ছোঁয়া ম্যাচে অবশ্য খুব একটা স্বস্তিতে ছিল না মিলান। শেষতক লড়ে গেছে সেল্টিক। শুরুতে দুই গোলে পিছিয়ে পড়েও দারুণ প্রতিদ্ব›িদ্বতা উপহার দিয়েছে স্বাগতিকরা। ১৪ মিনিটে মিলানকে এগিয়ে নেন রাদে ক্রুনিচ। এরপর বিরতির আগমুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা ব্রাহিম দিয়াজ।
দুই গোল হজম করার পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা চালায় সেল্টিক। ৭৬ মিনিটে মোহাম্মদ এল-ইউনুসির গোলে ব্যবধান কমিয়ে ম্যাচটা জমিয়ে তুলে স্বাগতিকরা। মিলানোর রক্ষণে ভীতি ছড়িয়ে একের পর এক গোলের সুযোগ তৈরি করে তারা। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেনি তারা। যে কারণে হারই সঙ্গী হয়েছে তাদের। উল্টো ইনজুরি সময়ে তাদের হারের ব্যবধান আরও বাড়িয়ে দিয়েছেন পিটার হাউজ। ইতালির আরেক দল রোমাও জয় পেয়েছে প্রতিপক্ষ ইয়ং বয়েজের মাঠে। বল দখলে মিলান এগিয়ে থাকলেও আক্রমণে ইয়ং বয়েজই এগিয়ে ছিল। কিন্তু ‘এ’ গ্রæপের ম্যাচটিতে ২-১ গোলে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।
এদিকে ‘জে’ গ্রæপের ম্যাচে প্রতিপক্ষ এলএএসকের বিপক্ষে ঘরের মাঠে টটেনহাম খেলেছে দাপট দেখিয়ে। লুকাস মৌরার গোলে ১৮ মিনিটেই লিড নেয় হোসে মরিনহোর শিষ্যরা। আন্দ্রেদের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয় ২৭ মিনিটে। এরপর ৮৪ মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সন হিয়াং-মিন। ম্যাচের শুরু থেকেই মাঠে ছিলেন গ্যারেথ বেল। গোল না পেলেও দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন রিয়াল মাদ্রিদ ঘুরে টটেনহামেই ফিরে আসা ওয়েলস ফরোয়ার্ড। তিনি বলেছেন, ‘নিজের সেরা ছন্দে ফেরার চেষ্টা করেছি শুধু। দুর্দান্ত এই ক্লাবটির হয়ে আবার মাঠে নামাটা উপভোগ করছি আমি। যখন পুরোপুরি ম্যাচের জন্য ফিট হয়ে উঠব, তখন আরও বেশি ধারালো হয়ে উঠব এবং আরও বেশি অবদান রাখতে পারব বলে আশা করছি।’
‘জি’ গ্রæপের ম্যাচে জোরিয়ার বিপক্ষে লেস্টার জিতেছে অনায়াসে। ২৯ মিনিটে তারা এগিয়ে যায় ম্যাডিসনের গোলে। বিরতির ঠিক আগমুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন বার্নস। স্কোরলাইন ৩-০ হয় ৬৭ মিনিটে ইহেয়াঞ্চোর গোলে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]