ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ ৮ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০

শুভ জন্মদিন মাহফুজ আহমেদ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৪:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 128

একসময় ছোট, বড় দুই পর্দায় সমানতালে অভিনয় করে গেছেন যিনি, কুড়িয়েছেন ব্যাপক জনপ্রিয়তা তিনি হলেন অভিনেতা মাহফুজ আহমেদ। আজ ২৪ অক্টোবর গুণী এ অভিনেতার জন্মদিন। দৈনিক সময়ের আলোর পক্ষ হতে তাকে জন্মদিনের শুভেচ্ছা।

নব্বই এর দশক থেকে কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের অনুপ্রেরণায় অভিনয় জীবন শুরু করেন। তিনি হুমায়ুন আহমেদ এর শ্রাবণ মেঘের দিন, দুই দুয়ারী, মহাম্মদ হান্নান এর ভালবাসি তোমাকে, চাষী নজরুল ইসলাম এর মেঘের পরে মেঘ, নার্গিস আক্তার এর চার সতিনের ঘর ও তৌকির আহমেদ এর জয়যাত্রা চলচ্চিত্রে অভিনয় করে বেশ সুনাম অর্জন করেছেন। তবে ছোট পর্দার রোমান্টিক হিরো হিসেবে সর্ব মহলে পরিচিত তিনি। 

মাহফুজ আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়াশোনাকালীন পত্রিকায় লিখতেন। সেই সুবাদে ইমদাদুল হক মিলনের পরামর্শে জনপ্রিয় ধারাবাহিক ‘কোন কাননের ফুল’-এ অভিনয় করার মধ্য দিয়ে টিভি নাটকে নাম লেখান। 

এরপর হুমায়ূন আহমেদের বিখ্যাত ধারাবাহিক ‘কোথাও কেউ নেই’ নাটকে বাকের ভাইয়ের বিরুদ্ধে সাক্ষী দেওয়া মতি চরিত্রে অভিনয় করে পরিচিতি পান। 

এরপর আর ফিরে তাকাতে হয়নি তাকে। একাগ্রতা ও দারুণ অভিনয়ে সবাইকে ছাপিয়ে নিজেকে নিয়ে যান টিভি নাটকের শীর্ষ অভিনেতার আসনে। সিনেমাতেও সফল তিনি। প্রথম সিনেমার নাম ‘প্রেমের কসম’। 

এছড়া, পরিচালক হিসেবেও তার পরিচয় রয়েছে। তার প্রথম পরিচালিত নাটক ‘তাহারা’। এরপর ‘আমাদের নুরুল হুদা’ ধারাবাহিক নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন। এরপর অনেক নাটক পরিচালনা করেন তিনি। নাট্য প্রযোজক হিসেবেও রয়েছে তার সুখ্যাতি। ‘জিরো ডিগ্রী’ তারই প্রযোজিত চলচ্চিত্র।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]