ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৫ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০

ফিরে গেলেন তিন কোচ
প্রকাশ: রোববার, ২৫ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 26

ষ ক্রীড়া প্রতিবেদক
প্রেসিডেন্টস কাপের ফাইনাল আজ, টুর্নামেন্টের তিন দলের তদারকির দায়িত্ব কাঁধে থাকার পরও দেশে ফিরে গেছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তার সঙ্গে দক্ষিণ আফ্রিকায় ফিরেছেন ফিল্ডিং কোচ রায়ান কুক, যিনি ছিলেন তামিম ইকবাল একাদশের দায়িত্বে। ফেরার মিছিলে আছে আরও একটি নামÑ পেস বোলিং কোচ ওটিস গিবসন। ওয়েস্ট ইন্ডিজে ফিরে যাওয়া এই কোচ ছিলেন মাহমুদউল্লাহ একাদশের দায়িত্বে, যারা ফাইনালে আজ নাজমুল হোসেন শান্ত একাদশের মুখোমুখি হবে।
শুক্রবার রাত ১টার দিকে ঢাকা ছেড়েছেন তিন কোচ। কিন্তু কেন? ফাইনাল শেষেও তো যেতে পারতেন তারা। আসলে তাদের যাওয়ার সূচি আগেই ঠিক করা ছিল। শুক্রবার হওয়ার কথা ছিল প্রেসিডেন্টস কাপের ফাইনাল। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে ওই ফাইনাল দুদিন পিছিয়ে রোববারে নিয়ে গেছে বিসিবি। তবে কোচদের যাওয়ার সূচি পেছায়নি। কয়েক সপ্তাহের ছুটিতে নির্ধারিত সময়েই জন্মভূমির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন তারা।
করোনার প্রাদুর্ভাবে অপ্রত্যাশিতভাবে পাওয়া লম্বা ছুটি কাটিয়ে ডমিঙ্গো, কুক আর গিবসন সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ঢাকায় ফিরেছিলেন শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে শুরু হওয়া টাইগারদের ক্যাম্পে যোগ দিতে। অনেক কথাবার্তার পর ওই সফরটি স্থগিত হয়েছে কোয়ারেন্টাইন ইস্যুতে শ্রীলঙ্কা সরকারের অনড় অবস্থানের কারণে। এরপর ঘরোয়া ক্রিকেট ফেরানোয় মনোযোগী হয় বিসিবি। তারই প্রস্তুতি হিসেবে জাতীয় দলের ক্যাম্পে থাকা ক্রিকেটার আর এইচপি দলের ক্রিকেটারদের তিন দলে ভাগ করে প্রেসিডেন্টস কাপ আয়োজন করে। যেহেতু প্রস্তুতিমূলক টুর্নামেন্ট, শিষ্যদের তদারকির দায়িত্ব কোচিং স্টাফের সদস্যদের ওপরই ন্যস্ত করে বিসিবি।
সেই দায়িত্ব পালনেই এতদিন ব্যস্ত ছিলেন ডমিঙ্গোরা। কিন্তু বৃষ্টির বাগড়ায় দায়িত্ব পুরোপুরি শেষ না করেই এ যাত্রায় দেশে ফিরতে হয়েছে তাদের। আজকের ফাইনাল শেষে জাতীয় দলের কোচিং স্টাফের অন্যরাও ছুটিতে যাবেন। তবে সপ্তাহ তিনেকের মধ্যেই ঢাকায় ফিরে আসবেন সবাই। নভেম্বরের শেষ সপ্তাহে পাঁচ দল নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বিসিবি। ওই টুর্নামেন্ট শুরুর আগেই ফিরবেন ডমিঙ্গোরা। ফাইনাল শেষে ছুটি পাচ্ছেন ক্রিকেটাররাও। টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর অন্তত সপ্তাহখানেক আগে নিজ নিজ দলের অনুশীলনে ফিরবেন তারা।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]