ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৫ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০

রিয়ালের এল-ক্লাসিকো জয়
প্রকাশ: রোববার, ২৫ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

ষ ক্রীড়া ডেস্ক
রিয়াল মাদ্রিদের বিপক্ষে শুরুতেই পিছিয়ে পড়েও সমতায় ফিরেছিল বার্সেলোনা। ফেদেরিকো ভালভার্দের লিড কেড়ে নেন আনসু ফাতি। কিন্তু দ্বিতীয়ার্ধে আর পেরে উঠল না রোনাল্ড কোম্যানের দল। ক্যাম্প ন্যুতে লা লিগার ম্যাচে পার্থক্য গড়ে দিলেন সার্জিও রামোস আর লুকা মদ্রিচ। তাতে মৌসুমের প্রথম এল ক্লাসিকো জিনেদিন জিদানের রিয়াল জিতে নিল ৩-১ ব্যবধানে।
শনিবার রাতে প্রথমার্ধের তৃতীয় মিনিটে প্রথম সুযোগটা পেয়েছিলেন ফাতি। কিন্তু এই ‘বিস্ময়বালক’ বার্সাকে হতাশ করেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া বরাবর শট নিয়ে। তবে ভুল করেননি ভালভার্দে। পা ফসকালেও ডি-বক্সে সূক্ষ্ম পাস বাড়ান করিম বেনজেমা এবং ফিনিশিং টাচে রিয়ালকে স্বপ্নিল শুরু উপহার দেন উরুগুইয়ান মিডফিল্ডার। কিন্তু রিয়ালের এগিয়ে থাকার স্বস্তি স্থায়ী হয়নি বেশিক্ষণ। অষ্টম মিনিটে অফসাইডের ফাঁদ এড়িয়ে জর্দি আলবা বাড়ান নিচু ক্রস এবং লক্ষ্যভেদে বার্সাকে সমতায় ফেরান ১৭ বছর বয়সি ফাতি।
২৩ মিনিটে গোলের সুবর্ণ সুযোগ হারায় দুদল। পাল্টা আক্রমণে ফাঁকায় বল পেয়েও কর্তোয়াকে পরাস্ত করতে পারেননি মেসি এবং স্বাগতিক গোলরক্ষক নেতোকে একা পেয়েও ধোঁকা দিতে পারেননি বেনজেমা। এই অর্ধের বাকি সময়ে বার্সা-রিয়াল তেমন কোনো সুযোগ না পেলে বিরতিতে যায় সমতায় থেকে। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে সুযোগ পেয়েছিলেন ফাতি। কিন্তু তার ক্রস অল্পের জন্য জড়ায়নি জালে। উল্টো ৬৩ মিনিটে রিয়াল এগিয়ে যায় সার্জিও রামোসের সফল পেনাল্টি শটে। ক্লেমেন্ট লংলে রামোসকে ফাউল করলে পেনাল্টির বাঁশি ফুঁকান রেফারি।
পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। বল দখলে রেখে শানায় একের পর এক আক্রমণ এবং শিষ্যদের খেলায় গতি বাড়াতে ৮২ মিনিটে একাদশে তিন পরিবর্তন আনেন কোচ রোনাল্ড কোম্যান। ফাতি, পেদ্রি এবং বুকতেসককে উঠিয়ে নামান আতোয়ান গ্রিজম্যান, ত্রিনকাও আর উসমানে দেম্বেলেকে। কিন্তু কোনো কিছুতেই আসেনি সমতাসূচক গোল। উল্টো ৯০ মিনিটে মদ্রিচের গোলে বার্সার সব আশাই শেষ হয়ে যায়। এই জয়ে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ফিরে পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।
এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্টহাম ইউনাইটেডে ধরাশায়ী ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষের মাঠ লন্ডন স্টেডিয়ামে ১-১ গোলে ড্র করেছে পেপ গার্দিওলার পূর্ণ শক্তির দল। ম্যানসিটি বিরতিতে যায় হারের শঙ্কা মাথায় নিয়ে। ম্যাচের অষ্টাদশ মিনিটে ইংলিশ মিডফিল্ডার মিশেল অন্তেনিওর গোলে এগিয়ে যায় ওয়েস্টহাম। তবে দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে স্বাগতিকদের লিড কেড়ে নিয়ে সিটিজেনদের সমতায় ফেরান ফিল ফুডেন। এরপর ম্যাচের বাকিটা সময় দাপট বিস্তার করেও জয়সূচক গোল পাওয়া হয়নি ম্যানসিটির এবং খেলাও শেষ হয় ১-১ সমতায়।
অন্যদিকে রবার্ট লেভানদস্কির হ্যাটট্রিকে বুন্দেসলিগায় গোলোৎসব করেছে বায়ার্ন মিউনিখ। নিজেদের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ফ্রাঙ্কফুর্টকে উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে। প্রথমার্ধে দুই গোলের পর দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন পোলিশ স্ট্রাইকার। ৭২ মিনিটে স্কোরলাইন ৪-০ করেন লেরয় সানে এবং অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জামাল মুসাইলা। একই দিনে একই মঞ্চে হার্থা বার্লিনকে ২-১ ব্যবধানে হারিয়েছে লিপজিগ এবং ১-১ গোলে ড্র হয়েছে ইউনিয়ন বার্লিন-ফ্রেইবুর্গের ম্যাচ।










সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]