ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৬ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০

পাঞ্জাবের নাটকীয় জয়
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ২৫ অক্টোবর, ২০২০, ৩:২০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 44

১২৬ রানের পুঁজি নিয়েও নাটকীয় এক জয় তুলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের ত্রয়োদশ আসরের ৪৩তম নাটকীয় সানরাইজার্স হায়দারাবাদকে ১২ রানে হারিয়েছে প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব।

গত রাতে দুবাইয়ে টস জিতে প্রথমে বোলিং বেছে করতে নামে হায়দারাবাদ। ৫ ওভারে ৩৭ রানের জুটি গড়েন পাঞ্জাবের দুই ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল ও মনদীপ সিং। ১৭ রান করে মনদীপ ফিরলেও, ইনিংস মেরামত করছিলেন রাহুল ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। দলীয় ৬৬ রানেই দু’জন বিদায় নেন। রাহুল ২৭ ও গেইল ২০ রান করেন।

এরপর ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ২৮ বলে ৩২ ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ১২ রানে থামলে, বড় সংগ্রহ পায়নি পাঞ্জাব। ২০ ওভারে ৭ উইকেটে ১২৬ রান করে তারা। হায়দারাবাদের সন্দীপ শর্মা-ইংল্যান্ডের জোফরা আর্চার ও আফগানিস্তানের রশিদ খান ২টি করে উইকেট নেন।

১২৭ রানের সহজ লক্ষ্যে শুরুটা ভালোই ছিলো হায়দারাবাদের। ৩৮ বলে ৫৬ রানের জুটি গড়েন দুই ওপেনার অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। ওয়ার্নার ২০ বলে ৩৫ ও বেয়ারস্টো ১৯ রানে থামলে, পরের দিকের ব্যাটসম্যানরা দলের প্রয়োজন মেটাতে পারেননি।

মাঝে বিজয় শঙ্কর ২৬ রান করে এক প্রান্ত ধরে রেখেছিলেন। কিন্তু পাঞ্জাবের বোলারদের বোলিংএ সহজ জয়কে কঠিন করে ফেলে হায়দারাবাদ। শেষ ২ ওভারে ৫ উইকেট হাতে নিয়ে ১৭ রানের প্রয়োজন পড়ে তাদের।

ইংল্যান্ডের পেসার ক্রিস জর্ডানের করা ১৯তম ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৩ রান পায় হায়দারাবাদ। শেষ ওভারে জয়ের সমীকরন দাড়ায় ৩ উইকেট হাতে নিয়ে ১৪ রান। বাঁ-হাতি পেসার অস্বদীপ সিং ঐ ওভারে মাত্র ১ রান দিয়ে ৩ উইকেট শিকার করে পাঞ্জাবকে গুরুত্বপূর্ণ এক জয় এনে দেন। ১ বল বাকী রেখে ১১৪ রানে গুটিয়ে যায় হায়দারাবাদ। পাঞ্জাবের অস্বদীপ-জর্ডান ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন জর্ডান।

গুরুত্বপূর্ণ এই জয়ে প্লে-অফের পথে ভালোভাবেই টিকে রইলো পাঞ্জাব। ১১ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে উঠে এলো পাঞ্জাব। সমান ম্যাচে ৮ করে পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে হায়দারাবাদ।বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]