ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৫ ডিসেম্বর ২০২০ ২০ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার শনিবার ৫ ডিসেম্বর ২০২০

ঢাবি-চবির পর রাবিতেও স্বশরীরে ভর্তি পরীক্ষা
রাবি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ৭:৩৫ পিএম আপডেট: ২৭.১০.২০২০ ৭:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 111

স্বশরীরে উপস্থিত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে শিক্ষা পরিষদের ২৫২তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, একাডেমিক কমিটির সভায় ২০২০-২১ শিক্ষাবষের্র ভর্তি পরীক্ষা আগের নিয়মে স্বশরীরে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়া হবে। তবে পরীক্ষা পদ্ধতি কী হবে সেটি এখনও নির্ধারণ করা হয়নি বলে জানান তিনি।

তিনি বলেন, ভর্তি পরীক্ষা উপ-কমিটি এ সিদ্ধান্ত নিবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা তিনি বলেন, ‘শিক্ষা পরিষদে অধিকাংশই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পরীক্ষা নেয়ার পক্ষে মতামত জানিয়েছেন। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।’

এছাড়াও, শুধু স্নাতকোত্তর পাশ করা শিক্ষার্থীরাই নয়, স্নাতক পাস করা শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নিতে পারবে। শিক্ষা পরিষদের সভায় এ বিষয়টি অনুমোদন দেয়া হয়েছে বলে জানান উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

সেই সঙ্গে, বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজে (আইবিএস) বঙ্গবন্ধু চেয়ার স্থাপনের চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রতি দুই বছরের জন্য বঙ্গবন্ধু চেয়ার নির্বাচন করা হবে।

মূলত শিক্ষা ও কর্ম, সাহিত্য, গবেষণা, শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান এবং সার্বিক বিষয়ের ওপর ভিত্তি করে এই পদমর্যাদা দেয়া হবে।

সভায় পরিষদের সভাপতি উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান সভাপতিত্ব করেন। ভর্তি পরীক্ষার বিস্তারিত পদ্ধতি পরীক্ষা কমিটি পরবর্তিতে নির্ধারিত হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনলাইনে গ্রহণ করা নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল। তবে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়। এবার ঢাবি ও চবির মতো রাবিতেও সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হলো।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]