ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৯ নভেম্বর ২০২০ ১৪ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার রোববার ২৯ নভেম্বর ২০২০

লক্ষ্মীপুরে প্রেস কাউন্সিল চেয়ারম্যান
সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করে অপসাংবাদিকতা রোধ করা হবে
প্রকাশ: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১১:৩২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

ষ লক্ষ্মীপুর প্রতিনিধি
বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমদ বলেছেন, শিগগিরই সাংবাদিকদের ডাটাবেজ তৈরি ও আইন প্রণয়নের মাধ্যমে অপসাংবাদিকতা রোধ করা হবে। প্রেস কাউন্সিল ও মূল ধারার সাংবাদিকদের সেতু বন্ধনে সবাইকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি। প্রকৃত সাংবাদিকদের সম্মান বৃদ্ধি ও হলুদ সাংবাদিকতা প্রতিরোধে এ উদ্যোগটি যথাযথভাবে বাস্তবায়ন করার প্রতিশ্রুতিও দেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান।
‘মুজিব বর্ষের অঙ্গীকার, হলুদ সাংবাদিকতা পরিহার’ এ সেøাগানকে সামনে রেখে মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসন আয়োজিত কালেক্টরেট ভবন প্রাঙ্গণের মুক্তমঞ্চে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বক্তৃতাকালে তিনি দেশের স্বাধীনতা অর্জনে সাংবাদিকদের ভূমিকাসহ সাংবাদিকবান্ধব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের নানা দিক তুলে ধরেন। পরে প্রেস কাউন্সিলের পক্ষ থেকে গণমাধ্যম, মুক্তিযুদ্ধ ও দেশের ইতিহাস বিষয়ক বিভিন্ন বই লক্ষ্মীপুর প্রেসক্লাবকে উপহার দেওয়া হয়। লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) মো. শাহ আলম।
এ সময় লক্ষ্মীপুর পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. রিয়াজুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল ও জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেনসহ জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
মুক্ত আলোচনায় স্থানীয় সাংবাদিকরা বলেন, হলুদ সাংবাদিকতা পরিহার করতে হলে প্রথমেই আন্ডারগ্রাউন্ড পত্রিকাগুলোকে চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে হলুদ সাংবাদিকতায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া প্রয়োজন। এ ক্ষেত্রে বাংলাদেশ প্রেস কাউন্সিল ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]