ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৬ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০

দুর্নীতির মামলায় দণ্ডিত মীর হেলাল কারাগারে
প্রকাশ: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০, ১১:৩২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

ষ আদালত প্রতিবেদক
অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসির উদ্দিনের ছেলে দণ্ডিত মীর মোহাম্মদ হেলালের জামিনের আবেদন নমঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-২ এ আসামি মীর মোহাম্মদ হেলাল আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে সংশ্লিষ্ট আদালতের বিচারক এএমএম রুহুল ইমরান আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে এ আদেশ প্রদান করেন। আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এ বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় বিচার শেষে একই বছরের ৪ জুলাই ঢাকা বিশেষ জজ আদালত-২ মীর নাসির উদ্দিনকে ১০ বছরের দণ্ড দেন। একইসঙ্গে ৫০ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে দুই বছরের কারাদণ্ড দেন। আর তার ছেলে মীর হেলালকে তিন বছরের কারাদণ্ড এবং এক লাখ টাকার অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের দণ্ড দেওয়া হয়। ওই রায়ের বিরুদ্ধে বাবা ও ছেলে হাইকোর্টে পৃথক আপিল করেন।
হাইকোর্ট ২০১০ সালের ১০ আগস্ট মীর নাসিরের এবং একই বছরের ২ আগস্ট মীর হেলালের সাজা বাতিল করে রায় দেন। হাইকোর্টের ওই রায় বাতিল চেয়ে আপিল আবেদন করে দুদক। ২০১৪ সালের ৪ জুলাই আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে হাইকোর্টকে ফের আপিল শুনানির নির্দেশ দেন। আপিল শুনানি শেষে ২০১৯ সালের ১৯ নভেম্বর হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রেখে রায় দেন। একইসঙ্গে রায় দেওয়া বিচারিক আদালতে রায় পৌঁছানোর তিন মাসের মধ্যে আসামিদের আত্মসমর্পণের নির্দেশ দেন।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]