ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৩০ নভেম্বর ২০২০ ১৫ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার সোমবার ৩০ নভেম্বর ২০২০

ড্যাপ চূড়ান্তে ৭ মন্ত্রীকে নিয়ে কমিটি গঠন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১০:৩৯ পিএম আপডেট: ২৮.১০.২০২০ ১১:৪৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 40

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) প্রণীত ডিটেইল এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্তে মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়েছে। আরও বিশদ পর্যালোচনা করে চূড়ান্তকরণের জন্য স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামকে আহ্বায়ক করে গঠিত মন্ত্রিসভা কমিটির অন্য সদস্যরা হলেনÑ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাবউদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) ড. আবু সালেহ মোস্তফা কামাল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কমিটি গঠন করা হয়।
কমিটিকে সহায়তা করবেন স্থানীয় সরকার বিভাগের সচিব; পানিসম্পদ মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ; সেতু বিভাগ; ভূমি মন্ত্রণালয়; রেলপথ মন্ত্রণালয়; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব।
কমিটি কার্যপরিধি প্রসঙ্গে প্রজ্ঞাপনে বলা হয়েছে জনপ্রতিনিধিদের পরামর্শ, ওয়েবসাইট ও অন্যান্য মাধ্যম থেকে পাওয়া মতামত এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের মতামত পর্যালোচনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক প্রণীত ডিটেইলড এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্ত করা হবে। কমিটি প্রয়োজনে সদস্য কো-অপট করতে পারবে। কমিটির সভা প্রয়োজন অনুসারে অনুষ্ঠিত হবে। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় কমিটিকে সার্বিক সহায়তা দেবে।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]