ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৩০ নভেম্বর ২০২০ ১৫ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার সোমবার ৩০ নভেম্বর ২০২০

করোনায় প্রাণ গেল আরও ২৩ জনের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১০:৩৯ পিএম আপডেট: ২৮.১০.২০২০ ১১:৪৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 27

করোনাভাইরাসে দেশে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের মোট সংখ্যা পৌঁছেছে ৫ হাজার ৮৬১ জনে। ২৪ ঘণ্টায় শনাক্ত ১ হাজার ৪৯৩ জনকে নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৩ হাজার ৭৯ জন। বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৬১০ জন রোগী সুস্থ হয়ে উঠেছে গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ১৯ হাজার ৭৩৩ জন হয়েছে। বুধবার বিকালে প্রেসবিজ্ঞপ্তিতে দেশে কোভিড-১৯ সংক্রমণের সর্বশেষ এ পরিস্থিতি জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।
সারা দেশে ১১১টি ল্যাবে ১২ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২২ লাখ ৯৬ হাজার ৩২১টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ০৮ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৭ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৩২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, যারা মারা গেছে তাদের মধ্যে পুরুষ ১৯ ও নারী চারজন। তাদের মধ্যে ২১ জন হাসপাতালে ও দুজন বাড়িতে মারা গেছে। মৃতদের মধ্যে ১৬ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, দুজন করে মোট চারজনের বয়স ৫১-৬০ ও ৪১-৫০ বছরের মধ্যে এবং তিনজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে ছিল। ১৬ জন ঢাকা বিভাগের, পাঁচজন চট্টগ্রাম বিভাগের এবং একজন করে মোট দুজন খুলনা ও রংপুর বিভাগের বাসিন্দা ছিল। দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৫ হাজার ৮৬১ জনের মধ্যে ৪ হাজার ৫১৩ জনই পুরুষ এবং ১ হাজার ৩৪৮ জন নারী। তাদের মধ্যে ৩ হাজার ৫৩ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এ ছাড়া ১ হাজার ৫৪৯ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৭২৭ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৩২৫ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৩২ জনের ২১-৩০ বছরের মধ্যে, ৪৬ জনের বয়স ১১-২০ বছরের মধ্যে এবং ২৯ জনের বয়স ছিল ১০ বছরের কম। এর মধ্যে ৩ হাজার ৩৮ জন ঢাকা বিভাগের, ১ হাজার ১৬৪ জন চট্টগ্রাম বিভাগের, ৩৭০ জন রাজশাহী বিভাগের, ৪৬৬ জন খুলনা বিভাগের, ১৯৮ জন বরিশাল বিভাগের, ২৪২ জন সিলেট বিভাগের, ২৬২ জন রংপুর বিভাগের এবং ১২১ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিল।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]