ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ৩০ নভেম্বর ২০২০ ১৫ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার সোমবার ৩০ নভেম্বর ২০২০

রাজধানীর ৩ হাসপাতালে র‌্যাবের অভিযান : মালিকসহ ৬ জনের কারাদন্ড
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ৩:৫৫ পিএম আপডেট: ২৯.১০.২০২০ ৪:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 45

রাজধানীর তিনটি হাসপাতালে অভিযান চালিয়ে মালিকসহ ৬ জনকে কারাদন্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর মোহাম্মদপুর-শ্যামলী এলাকায় উন্নত চিকিৎসা দেয়ার নামে প্রতারণা, বিভিন্ন হাসপাতালে অনিয়ম ও ভূয়া চিকিৎসকদের বিরুদ্ধে একযোগে টাস্কফোর্স গঠন করে অভিযান পরিচালিত হয়।

র‌্যাব-২ ও ডিজি হেলথ প্রতিনিধির সহযোগিতায় ভ্রাম্যমান আদালতের এ অভিযানে মোহাম্মদপুর এলাকায় নুরজাহান অর্থোপেডিক্স হাসপাতালের পরিচালক বাবুল হোসেনকে এক বছরের ও ওয়ার্ড বয়কে দু’বছরের কারাদন্ড প্রদান করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া একই অপরাধে রাজধানীর শ্যামলী বাবর রোডে মক্কা-মদিনা হাসপাতালের পরিচালক নূর নবীকে এক বছরের কারাদন্ড এবং কর্মচারী আনোয়ার হোসেন কালু ও তার সহযোগি আব্দুর রশিদকে ৬ মাস করে কারাদন্ড দেন আদালত। সেই সঙ্গে মক্কা-মদিনা হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়েছে। পরিচালক নূর নবীর কোনও ধরনের চিকিৎসা প্রদানের সনদ বা অনুমোদন নেই। তিনি তার রুমে বসে রোগী দেখছেন এবং তাদের ব্যবস্থা পত্র দিচ্ছেন। ক্রিসেন্ট হাসপাতালের পরিচালক আবুল হোসেনকে এক বছরের কারাদন্ড ও হাসপাতালটিকে সতর্ক করা হয়েছে।

এ হাসপাতালের অনুমোদনের মেয়াদোত্তীর্ণ হয়েছে চার মাস আগে। পরিচালক হাজী মোহাম্মদ আবুল হোসেন (৫০)। তিনি এইচএসসি পর্যন্ত পড়াশুনা করেছেন। একাধারে তিনি হাসপাতালের পরিচালক ও ডাক্তার।

বুধবার রাত পৌনে ১০টা থেকে শুরু হওয়া এ অভিযান আজ বৃহস্পতিবার ভোর ৪টার দিকে শেষ হয়। অভিযানেকালে স্বাস্থ্য অধিদপ্তরের ও র‌্যাব-২ এর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। স্বাস্থ্য অধিদফতর ও এলিট ফোর্স র‌্যাব-২ এর সমন্বয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু অভিযানের নেতৃত্ব দেন।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, রাজধানীর শ্যামলী ও মোহাম্মদপুর থানার বাবর রোডে সিন্ডিকেটের মাধ্যমে বিভিন্ন সরকারি হাসপাতালে থেকে রোগী ভাগিয়ে নিয়ে এসে কম খরচে উন্নত চিকিৎসা দেওয়ার আশ্বাস দেয় দালালচক্র। তারা রোগী আনার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে। যার মধ্যে অন্যতম হচ্ছে সরকারি হাসপাতাল সম্পর্কে ভুল তথ্য দেওয়া।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় সরকারি হাসপাতালে সাধারণ মানুষ চিকিৎসা নিতে আসেন। তারা বেশিরভাগই অর্থনৈতিক ভাবে দুর্বল। তারাই বেশি এই সব দালাল চক্রের খপ্পরে পড়েন। বাসস




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]