ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ নভেম্বর ২০২০ ১৩ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার শনিবার ২৮ নভেম্বর ২০২০

পোশাক নিয়ে নির্দেশনা
জনস্বাস্থ্য পরিচালককে কারণ দর্শানোর নোটিস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩৯ পিএম আপডেট: ২৯.১০.২০২০ ১০:৫৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

জাতীয় জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) কর্মরত মুসলিম
 
ধর্মাবলম্বী কর্মকর্তা-কর্মচারীদের জন্য পোশাক বিধি নির্ধারণ করে বিজ্ঞপ্তি দেওয়ায় পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে স্বাস্থ্যসেবা বিভাগ। বিষয়টি নিয়ে তুমুল আলোচনার মধ্যে বৃহস্পতিবার স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শারমিন আক্তার জাহান কারণ দর্শানোর এই নোটিস পাঠিয়ে তিন কর্মদিবসের মধ্যে তার জবাব দিতে বলেছেন ডা. রহিমকে।
২৮ অক্টোবর আইপিএইচ পরিচালক রহিম এক বিজ্ঞপ্তিতে তার অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের অফিস চলাকালীন মোবাইল ফোন বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর ওপরে এবং নারীদের হিজাব পরে পর্দা মেনে চলার নির্দেশনা দেন।
আব্দুর রহিম স্বাক্ষরিত নির্দেশনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক জারিকৃত পোশাক সংক্রান্ত বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টিগোচর হলে তিনি বিষয়টির ক্ষেত্রে ‘জরুরি পদক্ষেপ’ নিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে তাৎক্ষণিক নির্দেশনা দেন। এরপরই পাঠানো কারণ দর্শানোর নোটিসে রহিমকে বলা হয়েছে, ‘জারিকৃত বিজ্ঞপ্তিটি কোন বিধিবলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে, তার স্পষ্ট ব্যাখ্যা আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।’ স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগামী ১ নভেম্বর রোববার এ বিষয়ে পরবর্তী তথ্য জানানো হবে।
বিজ্ঞপ্তি জারির বিষয়ে কথা বলতে বৃহস্পতিবার দুপুর থেকে পরিচালক মুহাম্মদ আব্দুর রহিমকে তার ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। তার অফিসের বিটিসিএল নাম্বারটিতে ফোন করা হলেও তিনি সাড়া দেননি।
এ বিষয়ে জানতে জানতে চাইলে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেন, ‘সরকারি চাকরিবিধি অনুসারে এটা তো উনি কোনোভাবেই করতে পারেন না।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]