ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ওঠবস এবং পা ধরে ক্ষমা চেয়েও রেহাই মেলেনি শিক্ষকের
এবার যৌন হয়রানির মামলা
প্রকাশ: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১১:২০ পিএম  (ভিজিট : ৮৮)
ছাত্রীর ওড়না ধরে ‘টানাটানি’ কাÐে কান ধরে ওঠবস ও ছাত্রীর পা ধরে ক্ষমা চাইতে বাধ্য হওয়া বরিশালের সেই শিক্ষক মিজানুর রহমান সজলের বিরুদ্ধে এবার যৌন হয়রানির মামলা হয়েছে। বুধবার বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন ওই ছাত্রীর স্বামী জমজম নার্সিং ইনস্টিটিউটের সাবেক শিক্ষার্থী ইমতিয়াজ ইমন। বিচারক আনিছুর রহমান মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। শিক্ষক মিজানুর রহমান সজল পটুয়াখালীর বাউফল এলাকার বাসিন্দা ও বরিশালের জমজম ইনস্টিটিউটের সাবেক শিক্ষক।
মামলায় বাদী উল্লেখ করেন, পটুয়াখালী ডিডবিøউএফ ও বরিশাল জমজম ইনস্টিটিউটে কর্মরত থাকা অবস্থায় তিনি বিভিন্ন ছাত্রীদের পরীক্ষায় অকৃতকার্য করিয়ে দেওয়ার ভয় দেখিয়ে যৌন হয়রানি করে আসছিল। এই ধরনের নানা অভিযোগের ভিত্তিতে বরিশাল জমজম ইনস্টিটিউট কর্তৃপক্ষ তাকে চাকরিচ্যুত করে। এরপর ২৫ আগস্ট শিক্ষক মিজানুর রহমান সজল নগরীর গোরস্থান রোড এলাকায় বাদীর স্ত্রীকে একা পেয়ে আপত্তিকর কথা বলে এবং তার সঙ্গে যেতে ওড়না ধরে ‘টানাটানি’ করে। বিষয়টি কাউকে জানালে তাকে পরীক্ষায় ফেল করানো হবে এবং ছবি এডিট করে অশ্লীল ছবির সঙ্গে সংযুক্ত করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় সে। এ ঘটনায় একই তারিখে এবং একই স্থানে ‘কান ধরে ওঠবস ও ছাত্রীর পা ধরে ক্ষমা’ চাওয়ার একটি ভিডিও গত সেপ্টেম্বর মাসের প্রথম দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ওই শিক্ষক বরিশাল কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন।
এ বিষয়ে আদালতে দায়ের করা মামলার অভিযুক্ত এবং কোতোয়ালি থানায় দায়ের করা মামলার বাদী মিজানুর রহমান সজল বলেন, আমার দায়ের করা মামলা থেকে নিজেদের রক্ষার কৌশল হিসেবে উল্টো আমার বিরুদ্ধে মামলা করেছে। ওই ছাত্রী কেন, কোনো ছাত্রীকেই আমি কখনই যৌন হয়রানি করিনি।
কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, শিক্ষককে কানধরে ওঠবস করানো এবং তা ভিডিও করে ছড়িয়ে দেওয়ার মামলা তদন্ত চলছে। আবার কেউ যদি তার বিরুদ্ধে আদালতে মামলা করে তাহলে বিচারকের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close