ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ ৮ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০

রোনালদোহীন জুভেন্টাসকে হারাল বার্সা
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১১:২৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 29

করোনায় আক্রান্ত ক্রিশ্চিয়ানো রোনালদো ছিল দলের বাইরে। পর্তুগিজ যুবরাজের অনুপস্থিতিতে তুরিনে দেখা মিলেনি লিওনেল মেসি আর রোনালদোর দ্বৈরথ। তবে বার্সেলোনা ভক্তরা মেতেছে জয়োল্লাসে। প্রতিপক্ষের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় উসমানে দেম্বেলে এবং মেসির গোলে রোনাল্ড কোম্যানের দল জিতেছে ২-০ গোলে। বুধবার একই রাতে চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে অপ্রত্যাশিত ফল পেয়েছে লিপজিগ। ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে জার্মান দলটি বিধ্বস্ত হয়েছে ৫-০ গোলে।
আলিয়াঞ্জে ‘জি’ গ্রæপের ম্যাচে দারুণ খেলেছে বার্সা। মেসিদের দাপটে ম্যাচজুড়ে অতিথিদের গোলমুখ বরাবর একটি শটও নিতে পারেনি জুভেন্টাস। উল্টো তুর্কিশ ডিফেন্ডার মেরিহ ডেমিরাল ৮৫ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। সেই সুযোগে ম্যাচের ইনজুরি সময়ে দলের জয়ের ব্যবধান বাড়ান মেসি। আনসু ফাতির আদায় করা পেনাল্টি শট নিতে এসে স্কোরলাইন ২-০ করেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।
এর আগে প্রথমার্ধে মেসির অ্যাসিস্টেই এগিয়ে যায় কাতালান ক্লাবটি। চতুর্দশ মিনিটে বাঁ দিক থেকে উঁচু করে বল বাড়ান ৩৩ বছর বয়সি ফরোয়ার্ড। খানিকটা এগিয়ে ডি-বক্সের বাইরে থেকে দেম্বেলের নেওয়া শট ফেদেরিকো চিয়েসার পায়ে লেগে জড়ায় জালে। বাকি সময়টা দাপট বজায় রেখে সহজ জয় নিয়েই ফিরতি ফ্লাইড ধরে বার্সা। এই গ্রæপের আরেক ম্যাচে স্বাগতিক ফেরেঙ্কভারোসের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে ডায়নামো কিয়েভ।
বার্সার মতো একই ব্যবধানে জয় তুলে নিয়েছে পিএসজি। ‘এইচ’ গ্রæপের ম্যাচে ফরাসি জায়ান্টরা জিতেছে ইস্তানবুল বাসাকসেহিরের মাঠে। তাদের জয়ের নায়ক মোইসে কিন। এই ইতালিয়ান ফরোয়ার্ডই করেন দুই গোল। তবে পিএসজির জয় ছাপিয়ে আলোচনায় নেইমারের ইনজুরি। ম্যাচ চলাকালীন চোট পেয়ে ব্রাজিলিয়ান তারকাকে পরের কয়েক ম্যাচে পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন পিএসজি কোচ টমাস টুখেল।
ওল্ড ট্রাফোর্ডে একই গ্রæপের অপর ম্যাচে ¯্রফে উড়ে গেছে লিপজিগ। ঘরের মাঠে ২১ মিনিটে ম্যানইউকে প্রথম লিড উপহার দেন ম্যাসন গ্রিনউড। এরপর দ্বিতীয়ার্ধে জ্বলেন ওঠেন ৬৩ মিনিটে বদলি নামা মার্কাস রাশফোর্ড। ৭৪ ও ৭৮ মিনিটে দুই গোলের পর ইনজুরি সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ২২ বছর বয়সি ইংলিশ ফরোয়ার্ড। রাশফোর্ডের তৃতীয় গোলের আগে জাল খুঁজে পান অ্যান্থনি মার্শিয়াল। এতে ৫-০ গোলের বড় নিয়েই মাঠ ছাড়ে ওলে গুনার সুলশারের ম্যানইউ।
ইউরোপ সেরা প্রতিযোগিতায় একই রাতে গোলোৎসব করেছে চেলসি। ক্রাসনোদারের মাঠে বøুজরা জিতেছে ৪-০ গোলে। গোল চারটি করেন ক্যালাম হাডসন-ওদোই, টিমো ভের্নার, হাকিম জিয়েখ এবং ক্রিশ্চিয়ান পুলিসিচ। ‘ই’ গ্রæপের আরেক জয়ের দেখা পেয়েছে সেভিয়া। ঘরের মাঠে রেনের বিপক্ষে গোলশূন্য প্রথমার্ধের পর ৫৫ মিনিটে ডাচ ফরোয়ার্ড লুক ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যায় স্প্যানিশ ক্লাবটি। শেষতক সেই লিড আগলে রেখেই জয় নিশ্চিত করে স্বাগতিকরা।
অপরদিকে ‘এফ’ গ্রæপের ম্যাচে জেনিতকে ২-০ ব্যবধানে হারিয়েছে স্বাগতিক বরুসিয়া ডর্টমুন্ড এবং ক্লাব ব্রæগের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লাজিও।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]