ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ ৮ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০

অস্ট্রেলিয়া দলে চমক গ্রিন
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১১:২৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

অস্ট্রেলিয়ার ক্রিকেটে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন ক্যামেরন গ্রিন। ২১ বছর বয়সি ক্রিকেটারের ব্যাটিংয়ে মুগ্ধ সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক গ্রেগ চ্যাপেল বলেছিলেন, রিকি পন্টিংয়ের পর আমার দেখা সেরা ব্যাটিং প্রতিভা। বিস্ময় ছড়ানো সেই গ্রিনকে রেখেই ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ জনের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এবারই প্রথম জাতীয় দলে ডাক পেলেন উদীয়মান এই ব্যাটসম্যান।
অজি দলে আরেক চমক মোয়েজিস হেনরিকস। তিনি জাতীয় দলে ফিরলেন তিন বছর পর। মিচেল মার্শ চোটে পড়াতেই কপাল খুলেছে এই অলরাউন্ডারের। বিপরীতে দলে ঠাঁই পাননি নাথান লায়ন, জশ ফিলিপে ও অ্যান্ড্রু টাই। নির্বাচক নির্বাচক ট্রেভর হোন্স জানিয়েছেন, ইংল্যান্ড সফরে দুর্দান্ত পারফর্ম করা দলটাতেই মনোযোগ দিয়েছেন তারা। এর সঙ্গে নতুন যোগ করেছেন কয়েকজনকে।
নতুনদের মধ্যে সবচেয়ে বড় চমক গ্রিন। এই তরুণের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে মাত্র ৯ ওয়ানডে ও পার্থ স্কর্চার্সের হয়ে ১৩ টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা থাকলেও প্রথম শ্রেণির ক্রিকেটের দুর্দান্ত পারফরম্যান্সে নজরে পড়েছেন নির্বাচকদের। চলতি শেফিল্ড শিল্ডে সবশেষ ম্যাচে খেলেছেন ১৯৭ রানের ইনিংস, বছরের শুরুর দিকে খেলেছেন হার না মানা ১৫৮ রানের ইনিংস। বল হাতেও আলো ছড়াচ্ছেন এই মিডিয়াম পেসার। প্রথম শ্রেণিতে গ্রিন ১৭ বছরে হওয়া অভিষেক ম্যাচেই নিয়েছিলেন ৫ উইকেট। ২৭ নভেম্বর ওয়ানডে দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়া-ভারতের লড়াই। ৪ ডিসেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। কোহলিরা সফর শেষ করবে চার ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে।
অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, মোয়েজিস হেনরিকস, মার্নাস লাবুশানে, গেøন ম্যাক্সওয়েল, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]