ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ ৮ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০

শায়েস্তাগঞ্জে স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেছে প্রশাসন
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪০ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় অষ্টম শ্রেণিতে পড়–য়া এক কিশোরীর বাল্যবিয়ে বন্ধ করেছে উপজেলা প্রশাসন। ওই ছাত্রী প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে উপজেলা প্রশাসনের কাছে মুচলেকা দিয়েছেন তার বাবা।
বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলার নছরতপুর গ্রামে ওই স্কুলছাত্রীর বাড়িতে উপস্থিত হয়ে ‘বাল্যবিয়ে নিরোধ আইন ২০১৭’ অনুযায়ী বিয়ে বন্ধ করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাদ্দাম হোসেনসহ শায়েস্তাগঞ্জ থানা পুলিশের একটি টিম।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নূরপুর ইউনিয়নের নছরতপুর গ্রামের আব্দুল হাইয়ের ছেলে খোকন মিয়ার সঙ্গে একই গ্রামের মো. সফিক মিয়ার স্কুলপড়–য়া মেয়ের বিয়ে ঠিক হয় বৃহস্পতিবার।
শায়েস্তাগঞ্জ থানার পুলিশ বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের লোকজন ঘটনাস্থলে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম বলেন, অপ্রাপ্ত বয়সের একটি মেয়ের বিয়ে ছিল জেনে আমরা আইন অনুযায়ী তা বন্ধ করেছি। মুলত রাষ্ট্রীয় আইন অক্ষুণœ রাখা এবং ভবিষ্যৎ প্রজন্মকে সুস্থ ও স্বাভাবিক রাখার জন্য আমরা সরকারের এ কাজগুলো করছি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]