ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৬ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০

নিউ ইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির নেতা খায়েরের মৃত্যু
নিউ ইয়র্ক সংবাদদাতা, যুক্তরাষ্ট্র
প্রকাশ: মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০, ৩:৪৪ পিএম আপডেট: ১০.১১.২০২০ ৩:৪৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 191

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রবাসীদের বড় সংগঠন বাংলাদেশ সোসাইটির সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল খালেক খায়ের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। 

স্থানীয় সময় সোমবার (৯ নভেম্বর) সন্ধ্যায় নিউ ইয়র্কের লং আইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে এবং দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি যুক্তরাষ্ট্র বিএনপির একজন সক্রিয় কর্মি ছিলেন।

সহ-সভাপতি আব্দুল খালেক খায়েরের মৃত্যুতে বাংলাদেশ কমিউনিটিতে নেমে এসেছে শোকের ছায়া। তার আকস্মিক মৃত্যুতে সোসাইটির কার্যকরী পরিষদ ও ট্রাস্টি বোর্ডের সদস্যরা এবং নির্বাচন কমিশনের সদস্যবৃন্দ গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের জন্য গভীর সমবেদনা জানিয়েছেন।

এক শোকবার্তায় তার আত্মার মাগফেরাত কামনায় সকল প্রবাসীর কাছে দোয়া চেয়েছেন সোসাইটির কর্মকর্তাবৃন্দ। সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমিন সিদ্দিকী, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ এবং প্রধান নির্বাচন কমিশনার জামাল উদ্দিন জনি বলেন, সৃষ্টিকর্তা তার পরিবারকে এই শোক সইবার ধৈর্য দান করেন। সোসাইটির পক্ষ থেকে তার পরিবারের যে কোন প্রয়োজনে পাশে থাকার কথা জানান তারা। একই সাথে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যেসকল পরিবার তাদের আপনজনদের ইতিমধ্যে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা এবং নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন । এছাড়া যারা অসুস্থ আছেন তাদের রোগ মুক্তি কামনায় সকলের কাছে দোয়া চান সোসাইটি কর্মকর্তারা।

মরহুম আব্দুল খালেক খায়ের ছিলেন একজন নিবেদিতপ্রাণ সমাজকর্মী। প্রবাসে বাংলাদেশ কমিউনিটি বিনির্মাণে তার ছিল ব্যাপক ভূমিকা। তিনি বিভিন্ন সামাজিক সংগঠন প্রতিষ্ঠার মাধ্যমে প্রবাসীদের সেবা দিয়ে গেছেন মৃত্যুর আগ পর্যন্ত। করোনাভাইরাসের মহামারীর সময়ও তিনি ছিলেন সক্রিয়। প্রবাসীদের প্রয়োজনে পাশে দাঁড়িয়েছেন সবার আগে।
উল্লেখ্য, মহামারী করোনা আক্রান্ত হয়ে সোসাইটির সভাপতি কামাল আহমেদ এবং কার্যকরী সদস্য আজাদ বাকির ছাড়াও নিউ ইয়র্ক প্রবাসী বাংলাদেশি অনেকেরই মৃত্যুর খবর এখন নিত্যদিনের। প্রায়ই আসছে মৃত্যুর খবর। এ পর্যন্ত নিউ ইয়র্কসহ যুক্তরাষ্ট্রে প্রায় ৩০০ জন বাংলাদেশি মারা গেছেন বলে জানান সোসাইটির কর্মকর্তারা।

এদিকে, স্থানীয় প্রশাসনের তথ্য অনুসারে করোনার সেকেন্ড ওয়েব আসন্ন। তাই বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে সকল প্রবাসীদের সচেতন হয়ে চলাফেরার অনুরোধ জানানো যাচ্ছে। এখনো পর্যন্ত করোনা রোগ মোকাবেলায় কার্যকারী কোন প্রতিষেধক না আসায় প্রথমবারের মতো দ্বিতীয়বারেও রোগটি মানুষের জন্য অনেক ক্ষতিকারক এবং জীবননাশক হতে পারে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ফেরা করার বিনীত অনুরোধ জানানো যাচ্ছে।

মরহুমের প্রথম জানাজার নামাজ আগামীকাল মঙ্গলবার সকাল ১১ টায় এলমহার্স্টের  মসজিদ আল-তাউফিকে এবং দ্বিতীয় জানাজার নামাজ দুপুর ১টায় লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়ালে অনুষ্ঠিত হবে এবং সেখানে তার ক্রয় কৃত নিজস্ব কবরস্থানে তাকে সমাহিত করা হবে জানান সোসাইটির কর্মকর্তারা।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]