ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২৫ নভেম্বর ২০২০ ১০ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার  বুধবার ২৫ নভেম্বর ২০২০

ঘূর্ণিঝড় আশ্রয় পুনর্বাসন ও দুর্যোগের ঝুঁকি হ্রাস প্রকল্প
২ মিলিয়ন ডলার সহায়তা দেবে সৌদি ও যুক্তরাষ্ট্র
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৪ নভেম্বর, ২০২০, ৮:০৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 44

কক্সবাজারে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ঘূর্ণিঝড় আশ্রয় পুনর্বাসন ও দুর্যোগের ঝুঁকি হ্রাস প্রকল্পে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব দুই মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দেবে।

যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এবং সৌদি আরবের মানবিক ত্রাণ সংস্থা কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার (কেএসরিলিফ) প্রত্যেকে এক মিলিয়ন ডলার করে সহায়তা দেওয়ার প্রতিশ্রুতির বিষয়ে একটি যৌথ বিবৃতি সই করেছে।

শুক্রবার (১৩ নভেম্বর) ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। দূতাবাস জানায়, ইউএসএআইডির ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর জন বার্সা যৌথ স্বাক্ষরের ভার্চ্যুয়াল অনুষ্ঠানে কেএসরিলিফ-এর সুপারভাইজার জেনারেল ডা. আবদুল্লাহ আল রাবেহ, সৌদি আরবে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জন আবিদাইদ এবং যুক্তরাষ্ট্রে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত প্রিন্সেস রীমা বিনতে বান্দার সাথে অনলাইনের মাধ্যমে যুক্ত হয়েছিলেন।

ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর বার্সা কক্সবাজারে বিশ্বের বৃহত্তম শরণার্থী শিবিরসহ ৮ লাখ ৬০ হাজারের বেশি রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেওয়ার মাধ্যমে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা স্থানীয় জনগোষ্ঠী যারা চরম প্রতিকূল আবহাওয়া ও কোভিড-১৯ মহামারির কারণে আরো অনেক বেশি কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে, তাদের সহায়তা করার ব্যাপারে যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর কেএসরিলিফের সঙ্গে ইউএসএআইডি-এর দীর্ঘকালীন সহযোগিতার কথা উল্লেখ করে বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য চাহিদা-ভিত্তিক মানবিক সহায়তার ক্ষেত্রে শীর্ষস্থানীয় দাতা হিসেবে ইউএসএআইডি’র কাজের সঙ্গে যোগদানের জন্য কেএসরিলিফের প্রশংসা করেন।

এছাড়াও ভারপ্রাপ্ত ডেপুটি অ্যাডমিনিস্ট্রেটর বিশ্বব্যাপী ক্ষুধা মোকাবিলা করা এবং রোহিঙ্গা সংকট ও অন্যান্য মানবিক জরুরি পরিস্থিতিগুলোতে সাড়া দেওয়া ও জরুরি পরিস্থিতি মোকবিলায় ইউএসএআইডির সঙ্গে দীর্ঘস্থায়ী অংশীদারিত্বের জন্য ডব্লিউএফপিকে ধন্যবাদ জানান।




এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]