ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৬ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০

বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত চবির
চবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৫ নভেম্বর, ২০২০, ৯:০৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 56

করোনা মহামারীর কারণে বিভিন্ন বিভাগের স্থগিত রুটিন পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ।

রোববার (১৫ নভেম্বর) একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ১৬টির অধিক বিভাগের প্রায় ২০টি ব্যাচের পরীক্ষা করোনার ছুটিতে স্থগিত হয়ে যায়। এর মধ্যে কিছু বিভাগের পরীক্ষা চলমান ছিল, আবার কোনও কোনও বিভাগের পরীক্ষা শুরু হওয়ার পূর্বেই স্থগিত হয়ে পড়ে। সেসকল বিভাগকে শিক্ষার্থীদের সাথে আলোচনা করে পরীক্ষার পুনঃসময়সূচি নির্ধারণের আদেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, স্বাস্থ্যবিধি মেনে করোনায় আটকে থাকা পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পরীক্ষা কমিটি গঠন করবেন। বিভাগীয় সভাপতিরা শিক্ষার্থীদের সাথে আলোচনা করে পরীক্ষার নতুন সময়সূচি নির্ধারণ করবেন।  

তিনি আরো বলেন, পরীক্ষা স্বশরীরে নেওয়া হলেও আবাসিক হলগুলো বন্ধ থাকবে। এছাড়া ভর্তি পরীক্ষাও স্বশরীরে নেওয়ার পক্ষে মত দিয়েছেন সবাই। ডিসেম্বরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের পর কেন্দ্রীয় ভর্তি কমিটি পরবর্তী সিদ্ধান্ত নিবে।

উল্লেখ্য, করোনা সংকটে সাধারণ ছুটি ঘোষণার আগে বিভিন্ন বিভাগের পুরোদমে পরীক্ষা চলমান ছিল। এর মধ্যে বেশির ভাগ বিভাগ সম্পূর্ণ পরীক্ষা শেষ করলেও কিছু বিভাগ অর্ধেক পরীক্ষা শেষ করে আটকে যায়। এসব বিভাগের মধ্যে রয়েছে অর্থনীতি, সমাজতত্ত্ব, ও আইন বিভাগের চতুর্থ বর্ষের পরীক্ষা, রাজনীতি বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষ, লোক প্রশাসন ও সংস্কৃত বিভাগের মাস্টার্স, হিসাব বিজ্ঞান এবং মানবসম্পদ ও ব্যবস্থাপনা বিভাগের দুইটি ব্যাচের ইন্টার্নশিপের মৌখিক পরীক্ষা, ফার্মেসি বিভাগের চতুর্থ বর্ষের তিনটি ব্যবহারিক পরীক্ষা, গণিত বিভাগের তৃতীয় বর্ষ ও দ্বিতীয় বর্ষের ব্যবহারিক, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের মৌখিক ও ব্যবহারিক, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অষ্টম সেমিস্টার, ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সের দ্বিতীয় ও তৃতীয় বর্ষ, ওশোনোগ্রাফি বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষ এবং ফিশারিজ বিভাগের দ্বিতীয় বর্ষের পরীক্ষা অর্ধেকের মধ্যে আটকে আছে।

এতে বেশি বিপাকে পড়ছেন স্মাতক এবং স্মাতকোত্তরের শিক্ষার্থীরা। যারা শুধুমাত্র একটি বা দুটি পরীক্ষা বাকি থাকায় বিভিন্ন চাকরির পরীক্ষায় আবেদন করতে পারছেন না।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]