ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ ১৬ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০

করোনায় দেশে আরও ২৮ জনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২২ নভেম্বর, ২০২০, ১১:০৭ পিএম আপডেট: ২২.১১.২০২০ ১২:১৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৮ জন মারা গেছে। এ নিয়ে এই প্রাণঘাতী ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৩৫০ জনে। এ সময়ে নতুন ১ হাজার ৮৪৮ জনকে নিয়ে দেশে শনাক্ত  রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৪৫ হাজার ২৮১ জন। বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৯২১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জন হয়েছে। শনিবার বিকালে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদফতর করোনা সংক্রমণের সর্বশেষ এই তথ্য জানিয়েছে।
অধিদফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি ল্যাবে ১২ হাজার ৬৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৬ লাখ ৩৫ হাজার ২০২টি নমুনা। চব্বিশ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৯৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।
শনিবার মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৮ জন, নারী ১০ জন। তাদের প্রত্যেকেই হাসপাতালে মারা গেছে। তাদের মধ্যে ১৯ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। ৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং একজনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল। মৃতদের মধ্যে ১৬ জন ঢাকা বিভাগের, ৩ জন করে মোট ৬ জন চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের, ২ জন করে মোট ৪ জন খুলনা ও বরিশাল বিভাগের এবং একজন করে মোট দুজন সিলেট ও রংপুর বিভাগের। দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৬ হাজার ৩৫০ জনের মধ্যে ৪ হাজার ৮৮১ জন পুরুষ এবং ১ হাজার ৪৬৯ জন নারী। তাদের মধ্যে ৩ হাজার ৩৫৩ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এ ছাড়াও ১ হাজার ৬৬৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৭৭৩ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩৩৫ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১৪৫ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৫১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ৩০ জনের বয়স ছিল ১০ বছরের কম। মৃতদের মধ্যে ৩ হাজার ৩৪৯ জন ঢাকা বিভাগের, ১ হাজার ২৩১ জন চট্টগ্রাম বিভাগের, ৩৮৮ জন রাজশাহী বিভাগের, ৪৮৬ জন খুলনা বিভাগের, ২১৪ জন বরিশাল বিভাগের, ২৬২ জন সিলেট বিভাগের, ২৯০ জন রংপুর বিভাগের এবং ১৩০ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিল।
বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে ৮ মার্চ। এর মধ্যে ২ জুলাই ৪ হাজার ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যু হয়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]