ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২৫ নভেম্বর ২০২০ ১০ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার  বুধবার ২৫ নভেম্বর ২০২০

আন্তর্জাতিক পুরস্কার জয়ী সাদাত দেশে ফিরেছেন
প্রকাশ: রোববার, ২২ নভেম্বর, ২০২০, ১১:৪৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 10

ষ নড়াইল প্রতিনিধি
আন্তর্জাতিক শিশুশান্তি পুরস্কার বিজয়ী নড়াইলের সাদাত দেশে পৌঁছেছেন। শনিবার সকালে নড়াইল আব্দুল হাই সিটি কলেজের পক্ষ থেকে যশোর বিমানবন্দরে সাদাতকে অভ্যর্থনা জানানো হয়। সাদাত ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। সেখান থেকে তাকে নিয়ে আসা হয় নড়াইল প্রেসক্লাবে। দুপুর ১২টার দিকে প্রেসক্লাবে নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সাদাত বলেন, ‘বিশে^ যত দিন সাইবার বুলিং বন্ধ না হয়, তত দিন কাজ চালিয়ে যাব। দেশের ৬৪ জেলায় দ্রুত কার্যক্রম শুরু করব।’
এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সাদাতের বাবা মো. সাখাওয়াত হোসেন, মা মলিনা খাতুন, সিটি কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান মল্লিক ও সহকারী অধ্যাপক মলয় কান্তি নন্দী এবং নড়াইল ভলান্টিয়ার্স ও সাইবার টিনসের সদস্যরা।
এ সময় বাবা মো. সাখাওয়াত হোসেন বলেন, সাদাতের প্রতি দেশবাসীর আন্তরিকতা দেখে আমি অভিভূত। বাংলাদেশ ডিজিটাল দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে, সাদাত তার বাস্তব প্রমাণ। অন্য তরুণরা তাকে দেখে এগিয়ে আসবে।
মা মলিনা খাতুন বলেন, ছোটবেলা থেকে পড়াশোনার চেয়ে তার এসবদিকে ঝোঁক ছিল বেশি। পুরস্কার বিজয়ের জন্য সাদাত বিশেষভাবে বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘তাদের সমর্থন ছাড়া সাইবার বুলিং এগিয়ে নেওয়া যেত না, যা আমাকে এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি দিয়েছে। সাদাত জানান, পুরস্কারের ১ লাখ ইউরো অ্যাপটির কাজে ব্যয় করব। ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ আমার ভবিষ্যতের পড়াশোনার ব্যয়ভার গ্রহণ করেছে। ওয়ালটন কোম্পানি এ কার্যক্রম এগিয়ে নিতে ৫ লাখ টাকা দিয়েছে।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]