ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ১৬ জানুয়ারি ২০২১ ১ মাঘ ১৪২৭
ই-পেপার শনিবার ১৬ জানুয়ারি ২০২১

অনাড়ম্বর আয়োজনে ইবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
ইবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২২ নভেম্বর, ২০২০, ৭:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 67

করোনার জন্য অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়েই ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়  কর্তৃপক্ষ। ছিল না জমকালো পরিবেশ, শিক্ষার্থীদের বিচরণ, বর্ণিল সাজ কিংবা ডাক-ঢোল। তবে দিনটিকে স্মরণীয় করে রাখতে সীমিত পরিসরের মাধ্যমে শান্তি ও আনন্দের প্রতিক পায়রা-বেলুন উড়ানো, কেক কাটা, চারা রোপনসহ অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার) করেছে কর্তৃপক্ষ।

রবিবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় সঙ্গীত শেষে জাতীয় পতাকা উত্তোলনসহ শান্তি ও আনন্দের প্রতিক পায়রা ও বেলুন উড়িয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের সভাপতি, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে ৪২ তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রশাসন ভবনের আশপাশে ৪২টি ফলজ ও বনজ গাছের চারা রোপণ করেন উপাচার্য। চাড়া রোপন শেষে প্রশাসন ভবনের সভাকক্ষে কেক কাটা হয়।

এদিকে সকাল পৌনে ১০ টায় স্ব স্ব আবাসিক হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন প্রভোস্টবৃন্দ পরে বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সর্বশেষ সন্ধ্যা ৬টায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে একটি অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার) অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ অংশগ্রহণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]