ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ নভেম্বর ২০২০ ১২ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার শনিবার ২৮ নভেম্বর ২০২০

সাইফউদ্দিনের চোট
প্রকাশ: সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ১১:৪৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

ষ ক্রীড়া প্রতিবেদক
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পর্দা উঠতে যাচ্ছে আগামীকাল, উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে মাঠে নামবে মিনিস্টার গ্রুপ রাজশাহী। শুরুর আগেই বড়সড় এক ধাক্কা খেল দলটি, অনুশীলনে চোট পেয়েছেন তাদের অন্যতম সেরা ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দিন।
প্লেয়ার্স ড্রাফট থেকে ‘এ’ ক্যাটাগরির কোনো ক্রিকেটারকে না নিয়ে প্রথম ডাকেই সাইফউদ্দিনকে দলে নেয় রাজশাহী। এতেই পরিষ্কার, দলটির কাছে টাইগার এই তরুণ অলরাউন্ডার কতটা গুরুত্বপূর্ণ। তাকেই কিনা টুর্নামেন্টের শুরুর অংশে পাওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা, রাজশাহী কোচ সারোয়ার ইমরান আর টিম ম্যানেজমেন্টের দুশ্চিন্তা তো হওয়ারই কথা।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম সংলগ্ন একাডেমি মাঠে রোববার দলের সঙ্গে অনুশীলন শুরু করেন সাইফউদ্দিন। ব্যাট-বলে নিজেদের ঝালিয়ে নেওয়ার আগে গা গরম করার জন্য সতীর্থদের সঙ্গে ফুটবল খেলছিলেন তিনি। খেলার এক ফাঁকেই অ্যাঙ্কেলে চোট পান জাতীয় দলের এই পেস বোলিং অলরাউন্ডার। পরে ক্রাচে ভর করে মাঠ ছাড়তে হয় তাকে।
অনুশীলনের পর মিনিস্টার গ্রুপ রাজশাহী দলের সিনিয়র ক্রিকেটার এবং জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কীভাবে চোট পেয়েছেন সাইফউদ্দিন, ‘(চোটের অবস্থা) পরিষ্কার জানি না। ফুটবল খেলতে গিয়ে হালকা লাগল, সে নিজে নিজেই পড়ে গেল। তারপর তো... অ্যাঙ্কেলে লাগল মনে হয়।’
পরবর্তীতে দলীয় ম্যানেজার হান্নান সরকার জানিয়েছেন সাইফউদ্দিনের চোটের সার্বিক অবস্থা। জাতীয় দলের সাবেক এই ওপেনার বলেছেন, ‘অনুশীলনের সময় সে অ্যাঙ্কেলে চোট পেয়েছে। সে এখন দলের ফিজিও এবং বিসিবির মেডিকেল টিমের পর্যবেক্ষণে আছে। বিসিবির মেডিকেল প্রটোকল অনুযায়ী চিকিৎসা চলবে। তার অবস্থার পরবর্তী আপডেট আগামীকাল (আজ) জানাতে পারবেন ফিজিও।’
স্কিল অনুশীলন শুরুর আগে গা গরমের জন্য নানা সময়ে ফুটবল খেলতে গিয়ে ক্রিকেটারদের চোটে পড়ার ঘটনা ঘটেছে। এক পর্যায়ে তো জাতীয় দলের ক্যাম্পে ফুটবল খেলে গা গরম করার বিষয়টিই নিষিদ্ধ করা হয়। কিন্তু ঘরোয়া ক্রিকেটের দলগুলো সেই পথে হাঁটছে না। অনুশীলনের আগে ফুটবল নিয়ে ক্রিকেটারদের মেতে ওঠার দৃশ্য তাই নিয়মিত দেখা যাচ্ছে।
আখেরে সেটা ক্ষতিই বয়ে আনছে। সাইফউদ্দিনের চোটে রাজশাহী দল এখন সেটা হাড়ে হাড়েই টের পাচ্ছে। এই অলরাউন্ডারের চোট পাওয়া নতুন করে পুরনো প্রশ্ন সামনে টেনে এনেছেÑ গা গরমের অন্য সব উপায় থাকা সত্ত্বেও ক্রিকেটারদের অনুশীলনে ফুটবল কেন?





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]