ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ নভেম্বর ২০২০ ১২ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার শনিবার ২৮ নভেম্বর ২০২০

জেমিকে নিয়ে অনিশ্চয়তা বাড়ছে
প্রকাশ: সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ১১:৪৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

ষ ক্রীড়া প্রতিবেদক
কাতার থেকে এসেছে স্বস্তির খবরÑ শনিবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেওয়া জাতীয় দলের সব সদস্যের ফল এসেছে নেগেটিভ। রোববার এই সুখবর পাওয়ার দিনে দুঃসংবাদÑ
তৃতীয়বারের করোনা পরীক্ষাতেও পজিটিভ হয়েছেন দলের প্রধান কোচ জেমি ডে। এমনটাই জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শনিবার পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন জেমি।
১৭ নভেম্বর নেপালের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে জেমির শরীরে করোনা শনাক্ত হয়। যে কারণে ওই ম্যাচে বাংলাদেশের ডাগআউটে ছিলেন না এই ইংলিশম্যান, বৃহস্পতিবার দলের সঙ্গে কাতারও যাওয়া হয়নি তার। দেশেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। বিশ^কাপ আর এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ম্যাচে ৪ ডিসেম্বর কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ, তৃতীয় পরীক্ষাতেও পজিটিভ ধরা পড়ায় সেই ম্যাচে বাংলাদেশের ডাগআউটে জেমির থাকা নিয়ে অনিশ্চয়তা বাড়িয়ে দিয়েছে আরও।
জেমির অনুপস্থিতিতে নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ডাগআউটে দাঁড়িয়েছিলেন সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস। কাতারেও দলের দেখভাল করছেন তিনি। তাকে সহযোগিতা করার জন্য রোববার কাতার গেছেন আরেক সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সার। এমনটাই জানিয়েছে বাফুফে। নেপাল ম্যাচকে সামনে রেখে গত অক্টোবরে ফুটবলারদের ক্যাম্পের শুরুতে ছিলেন না জেমি আর ওয়াটকিস। তাদের অনুপস্থিতিতে সব কিছু দেখভাল করেছেন কায়সার।
কায়সার কাতারগামী বিমানে চেপে বসার দিনে মাঠের অনুশীলনে নেমেছে বাংলাদেশ দল। তিন দিনের কোয়ারেন্টাইন শেষ করার পর রোববার স্থানীয় সময় সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত আল আজিজিয়া মাঠে ঘাম ঝরিয়েছেন জামাল-সাদররা। ৪ ডিসেম্বর কাতারের মুখোমুখি হওয়ার আগে দুটো প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। কোচ জেমির পরামর্শ মেনে বাফুফে চেয়েছিল, কাতারের শীর্ষ দুটো দলের বিপক্ষে ম্যাচগুলো খেলতে। কিন্তু দেশটির শীর্ষ লিগ চলমান থাকায় সেটা সম্ভব হচ্ছে না।
প্রস্তুতি ম্যাচ দুটো বাংলাদেশকে খেলতে হবে দ্বিতীয় বিভাগের দুটো দলের বিপক্ষে। ইতোমধ্যে ওই দুটো ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত হয়ে গেছে। রোববার চূড়ান্ত হয়েছে প্রতিপক্ষও। কাতার ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, আগামী বুধবার দোহার আজিজিয়া ক্লাব মাঠে প্রথম প্রস্তুতি ম্যাচটি বাংলাদেশ খেলবে কাতার আর্মি ফুটবল দলের সঙ্গে। শনিবার একই সময়ে এবং একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিদের প্রতিপক্ষ লুসাইল স্পোর্টস ক্লাব।
গত বছরের অক্টোবরে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিশ^কাপ আর এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের ‘ই’ গ্রুপের ম্যাচে কাতারের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। প্রথম পর্বের ম্যাচটিতে ২-০ গোলে হার দেখতে হয়েছিল জেমির শিষ্যদের। এবার ফিরতি তথা দ্বিতীয় পর্বের ম্যাচে কাতারের বিপক্ষে ভালো কিছু করে দেখাতে চায় অতিথিরা, সমৃদ্ধ করতে চায় পয়েন্টের ঝুলি। যেখানে জমা আছে মোটে একটি পয়েন্ট, কলকাতার সল্টলেক স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ড্র করে ওই পয়েন্ট অর্জন করেছিল বাংলাদেশ।
কাতারে গিয়ে সেই ভারত ড্র করে দেশে ফিরেছে। সেটা থেকে অনুপ্রেরণা নিচ্ছে বাংলাদেশ। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা তো বলেই গেছেন, ‘ভারত পারলে আমরা কেন পারব না?’






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]