ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ নভেম্বর ২০২০ ১২ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার শনিবার ২৮ নভেম্বর ২০২০

ম্যানসিটিকে হারিয়ে শীর্ষে টটেনহাম
প্রকাশ: সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ১১:৪৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

ষ ক্রীড়া ডেস্ক
প্রিমিয়ার লিগ নামকরণের পর থেকে ইংল্যান্ডের টপ-ফ্লাইটে শিরোপা উল্লাস করা হয়নি টটেনহাম হটস্পারের। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের একটিতে স্পাররা সবশেষ টেবিলের চূড়ায় বসতে পেরেছিল ২০১৪ সালের আগস্টে। দীর্ঘ বিরতি কাটিয়ে অবশেষে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার স্বাদ পেল দলটি। শনিবার রাতে ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়ে ৬ বছরে এই প্রথম প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে থেকে একটি দিন পার করেছে হোসে মরিনহোর দল।
প্রতিপক্ষের মাঠে বল দখল আর আক্রমণে একচেটিয়া আধিপত্য ছিল ম্যানসিটির। কিন্তু ম্যাচজুড়ে শতকরা ৬৬ ভাগ সময় বল নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি গোলমুখে ৫ শট নিয়ে একবারও সাফল্য পায়নি পেপ গার্দিওলার শিষ্যরা। বিপরীতে টটেনহামের দুই শটের দুটোই পরিণত হয়েছে গোলে। পঞ্চম মিনিটেই স্বাগতিকদের এগিয়ে দেন সন হিয়াং-মিন। এরপর দ্বিতীয়ার্ধে বদলি নামার ৩৫ সেকেন্ডের মাথায় ম্যাচের ৬৫ মিনিটে স্পারদের ব্যবধান দ্বিগুণ করেন জিওভানি লো সেলসো। তাতে চার বছর পর ম্যানসিটির বিপক্ষে লিগে ব্যাক-টু-ব্যাক জয় পেল টটেনহাম। এর আগে ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে পরের বছরের অক্টোবর পর্যন্ত সিটিজেনদের বিপক্ষে টানা তিন ম্যাচ জিতেছিল স্পাররা।
চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা মরিনহোর দল ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে উঠেছে লিগ টেবিলের শীর্ষে। সমান ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে চেলসি। অন্যদিকে শিরোপা পুনরুদ্ধারের মিশনে সেরা দশ থেকেই ছিটকে গেছে ম্যানসিটি। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে গার্দিওলার দল। টেবিলে এক ধাপ উন্নতি হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের। ৮ ম্যাচে ১৩ পয়েন্টে ৯ম স্থানে ওলে গুনার সুলশারের দল, যারা ওয়েস্ট ব্রুমউইচের বিপক্ষে পেয়েছে ১-০ গোলের কষ্টার্জিত জয়।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]