ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ নভেম্বর ২০২০ ১৩ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার শনিবার ২৮ নভেম্বর ২০২০

হালান্ড-রোনালদোর রাত
প্রকাশ: সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ১১:৪৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

ষ ক্রীড়া ডেস্ক
দিনের শুরুটা ‘গোল্ডেন বয়’ খেতাব জয়ে, শেষটা রাঙালেন চার গোলে। শনিবার এমনই এক স্বপ্নের দিন কাটালেন আরলিং হালান্ড। বরুসিয়া ডর্টমুন্ডের তারকা ফরোয়ার্ডের ক্যারিয়ারের স্মরণীয় রাতে আলো ছড়ালেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। জোড়া গোলে সিরি’আতে জুভেন্টাসকে জয়ের ধারায় ফিরিয়েছেন পর্তুগিজ যুবরাজ।
শনিবার দিনের শুরুতে ‘২০২০ গোল্ডেন বয়’ জয়ীর নাম ঘোষণা করে টুট্টোস্পোর্ট। ২০ ফাইনালিস্টদের মধ্যে থাকা হালান্ডের হাতে ওঠে খেতাব। তিনি পেছনে ফেলেছেন আনসু ফাতি, আলফোনসো ডেভিস এবং জেডন স্যানচোর মতো তরুণ স্ট্রাইকারদের। ইতালিয়ান পাবলিকেশনটি জানিয়েছে, ৩০২ পয়েন্টে ১৯ প্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেলেছেন বরুসিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার।
সেদিন রাতেই হালান্ডের দল বুন্দেসলিগায় হার্থা বার্লিনের মুখোমুখি হয়েছিল। প্রতিপক্ষের মাঠে ১৫ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করেন নরওয়ের এই ফুটবলার এবং দলকে এগিয়ে নেন ৩-১ গোলে, ম্যাচের অতিথিরা ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ার পর। বার্লিন ৩৩ মিনিটে এগিয়ে যায় ম্যাথিউস কুনহার স্ট্রাইকে, যা দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে শোধ দেন হালান্ড। এর দুই মিনিট পর ডর্টমুন্ড এগিয়ে যায় দলের তারকা ফরোয়ার্ডের দ্বিতীয় গোলে।
হালান্ড হ্যাটট্রিক পূরণ করেন ৬২ মিনিটে এবং ৭০ মিনিটে স্কোরলাইন ৪-১ করেন রাফায়েল গুয়েরেইরো। ডর্টমুন্ডের ৫-২ ব্যবধানে জয়ের রাতে ম্যাচ শেষ হওয়ার ১১ মিনিটে আগে নিজের চতুর্থ গোলটি করেন ‘গোল্ডেন বয়’। স্বপ্নিল এই দিনের প্রতিক্রিয়া বেশ রসিক হয়ে উঠলেন হালান্ড। তিনি বলেন, ‘সত্য বলতে ম্যাচের পরে ফ্যাব্রি (ডর্টমুন্ড কোচ) জানতে চেয়েছিলেন আমি কত গোল করব। তিনি জিজ্ঞেস করেন : তুমি তিনটি স্কোর করতে পারবে?’
নরওয়ে তারকা যোগ করেন, ‘আমি বলেছিলাম : না, চার। কেবল চার কারণ আপনি আমাকে বিতাড়িত করেছিলেন (৮৫ মিনিটে মাঠ থেকে উঠিয়ে নেওয়া হয়)।’ এদিকে কোচ ফ্যাব্রি শুধু হালান্ড নয়, মাতলেন দলের প্রশংসায়, ‘এটা সত্য যে আমি শুধু গোল দেখি না, আমি পাসগুলোও পর্যবেক্ষণ করি। (প্রথমার্ধে আমি খেলোয়াড়দের বলেছিলাম) এভাবেই খেলা চালিয়ে যেতে হবে এবং বল আরও বেশি সামনে নিয়ে খেলতে হবে। দ্বিতীয়ার্ধে এটাই করেছে তারা।’
অন্যদিকে একই রাতে সিরি’আ মঞ্চে জ্বলে উঠলেন রোনালদো। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে কাগলিয়ারিকে হারিয়েছে ২-০ ব্যবধানে। দুটো গোলই করেন পর্তুগিজ যুবরাজ, সেটাও প্রথমার্ধে। ৩৮ মিনিটে দলের প্রথম গোল করেন রোনালদো এবং ব্যবধান দ্বিগুণ করেন ৪ মিনিট পর।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]