ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ ১ মাঘ ১৪২৭
ই-পেপার শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১

অর্থপাচার চক্রের সদস্য বাবুলের বিরুদ্ধে দুদকের মামলা
ভুয়া এলসি খুলে কয়েকশ’ কোটি টাকা পাচার
৩৪ লাখ টাকার অবৈধ সম্পদের অভিযোগ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ৭:২১ পিএম আপডেট: ২৩.১১.২০২০ ৭:২২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 138

কৃষি ব্যাংকে ভুয়া এলসি খুলে কয়েকশ কোটি টাকা পাচারের অভিযোগে অভিযুক্ত অর্থপাচার চক্রের সদস্য মো. নাসির উদ্দিন (বাবুল) ওরফে মো. বাবুলের বিরুদ্ধে এবার প্রায় ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন সংস্থাটির উপ-পরিচালক মো. মাসুদুর রহমান। দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মো. নাসির উদ্দিন (বাবুল) ওরফে মো. বাবুল ২০১৯ সালের ২৯ অক্টোবর দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৪ কোটি ২২ লাখ ১০ হাজার টাকার স্থাবর সম্পদ ও ১২ লাখ ৫০ হাজার টাকার অস্থাবর সম্পদের ঘোষণা দেন। কিন্তু দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইকালে ৪ কোটি ৪৮ লাখ ৯৪ হাজার টাকার স্থাবর ও ১৯ লাখ ৫০ হাজার টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। অর্থাৎ দুদকের অনুসন্ধানে বাবুলের ৩৩ লাখ ৮৪ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের তথ্য মিলেছে।

ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দেওয়ায় দুদক আইন ২০০৪ এর ২৬(২) ধারায় এবং অসাধু উপায়ে সম্পদের মালিকানা অর্জনের অভিযোগে ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে দুদকের মামলায়। এছাড়া, মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায়ও অভিযোগ আনা হয়েছে বাবুলের বিরুদ্ধে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]