ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৪ জানুয়ারি ২০২১ ১০ মাঘ ১৪২৭
ই-পেপার রোববার ২৪ জানুয়ারি ২০২১

জয়রথে থাকবে মেসিহীন বার্সা?
প্রকাশ: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০, ১০:৫২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

ষ ক্রীড়া ডেস্ক
লা লিগায় ছন্দপতন হলেও চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ছন্দে আছে বার্সেলোনা। ইউরোপ সেরা প্রতিযোগিতায় টানা তিন জয়ের পর আজ চতুর্থ ম্যাচে সহজ পরীক্ষার সামনে রোনাল্ড কোম্যানের দল। প্রতিপক্ষ যখন ডায়নামো কিয়েভ, বার্সার পরীক্ষাটা তখন সহজই। তবে খেলতে হবে প্রতিপক্ষের মাঠে। তা ছাড়া ম্যাচের আগে একাধিক খেলোয়াড় পড়েছেন ইনজুরিতে। তার পর আবার বিশ্রামে লিওনেল মেসি! সে কারণেই প্রশ্নটা জাগছেÑ মেসিহীন বার্সা জয়রথে থাকতে পারবে তো?
ইউক্রেন সফরের জন্য ১৯ সদস্যের স্কোয়াডে মেসিকে রাখেননি কোচ। এমনকি ম্যাচ পরিকল্পনায় নেই ফ্রেঙ্কি ডি ইয়ংও। কিন্তু কেন? এমন প্রশ্নের জবাবে কোম্যান জানালেন, বিশ্রামে দেওয়া হয়েছে দুই তারকাকে। ডাচম্যানের ভাষ্য ছিল ঠিক এমন, ‘চ্যাম্পিয়ন্স লিগে দারুণ পারফরম্যান্সের পর তাদের কিছু সময় বিশ্রাম নেওয়া উচিত। তাদের বিশ্রামের জন্য এটাই উপযুক্ত সময়।’ অথচ চোটের কারণে এমনিতেই তারকাশূন্য বার্সা শিবির!
চোটের তালিকায় সবশেষ যোগ দিয়েছেন সার্জিও বুসকেটস। অভিজ্ঞ এই মিডফিল্ডার ছিটকে গেছেন ‘জি’ গ্রুপের ম্যাচটি থেকে। তার আগে চোট কেড়ে নিয়েছে জেরার্ড পিকে, সার্জি রবার্তো এবং আনুস ফাতিকে। এরা প্রত্যেকে মাঠের বাইরে ৩০ দিনেরও বেশি সময়ের জন্য। তবে গুরুতর চোট না পাওয়া বুসকেটসকে দলের বাইরে থাকতে হবে সর্বোচ্চ ১৫ দিন। চোটে ভুগছেন বার্সার সেন্টার-ব্যাক রোনাল্ড আরাউজো এবং স্যামুয়েল উমতিতিও।
শতভাগ ফিট নন স্কোয়াডে থাকা আতোয়ান গ্রিজম্যান ও উসমানে দেম্বেলে। অস্বস্তিতে ভুগা ফরাসি তারকা গ্রিজম্যান রোববার ছিলেন না রিকোভারি সেশনে, গোসল শেষে হাজির হন ম্যাসেজ সেশনে। অন্যদিকে কাঁধের যন্ত্রণায় দেম্বেলেও অনুপস্থিত ছিলেন রিকোভারি সেশনে। এমন কঠিন পরিস্থিতির মুখে পড়েও মেসি-ডি ইয়ংয়ের মতো দুই তারকা ফুটবলারকে কাতালুনিয়ায় রেখে ইউক্রেনের বিমানে উঠেছেন কোম্যান ও তার ১৯ সদস্যের স্কোয়াড।
একটি ম্যাচের কথা দূরে সরিয়ে রাখলে ইউরোপের শ্রেষ্ঠত্বের মঞ্চে ‘ছোটদের বড় পরীক্ষা’র রাত আজ। অর্থাৎ জায়ান্টদের মুখোমুখি হবে দুর্বল দলগুলো। যেমন ‘জি’ গ্রুপে অগ্নিপরীক্ষা ফেরেঙ্কভারোসের। টুর্নামেন্টে প্রথম জয়ের খোঁজে থাকা হাঙ্গেরিয়ান ক্লাবটি নামবে জুভেন্টাসের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে। ‘ই’ গ্রুপে দুই ম্যাচের একটিতে স্বাগতিক ক্রাসনোদার আতিথেয়তা দেবে স্পেনের সেভিয়াকে, অন্যটিতে রেনের মাঠে নামবে ইংলিশ ক্লাব চেলসি।
সিগনাল ইদুনা পার্কে ‘এফ’ গ্রুপের ম্যাচে স্বাগতিক বরুসিয়া ডর্টমুন্ডের প্রতিপক্ষ ক্লাব ব্রুগে। একই গ্রুপের আরেক ম্যাচে লাজিও আতিথেয়তা দেবে জেনিতকে। ‘এইচ’ গ্রুপে আরও সহজ পরীক্ষা ম্যানচেস্টার ইউনাইটেডের। ওলে গুনার সুলশারের দল খেলবে ইস্তানবুলের বিপক্ষে, সেটাও ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে। তবে এই গ্রুপে পিএসজি-লিপজিগ ম্যাচ দিচ্ছে উত্তেজনার আভাস, যা নেইমার-কিলিয়ান এমবাপেদের জন্য প্রতিশোধ নেওয়ার মিশন।
চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি সবশেষ ম্যাচ খেলেছে লিপজিগের বিপক্ষেই। প্রতিপক্ষের মাঠে ফরাসি জায়ান্টরা এগিয়েও যায় ম্যাচের শুরুতে। কিন্তু তালগোল পাকিয়ে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হেরে যায় ১০ জনের দলে পরিণত হওয়া পিএসজি। এবার ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে সেই হারের বদলা নেওয়ার পালা টমাস টুখেলের দলের।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]