ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৭ জানুয়ারি ২০২১ ২ মাঘ ১৪২৭
ই-পেপার রোববার ১৭ জানুয়ারি ২০২১

চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বদলগাছীতে
বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০, ১১:০৪ পিএম আপডেট: ২৪.১১.২০২০ ১২:১৮ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 63

চলতি মৌসুমে সারা দেশের মধ্যে নওগাঁর বদলগাছীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের বদলগাছী কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগার। ফলে এ এলাকায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। বদলগাছী কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগার অফিস সূত্রে জানা যায়, সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে নওগাঁ জেলার বদলগাছী উপজেলায়। এটিই চলতি মৌসুমের সবচেয়ে কম তাপমাত্রা। আর সর্বোচ্চ
চট্টগ্রাম ও সন্দ্বীপে ২৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আগামী ৭২ ঘণ্টায় এ আবহাওয়ায় তেমন কোনো পরিবর্তন থাকবে না।
বদলগাছীসহ আশপাশের জেলা-উপজেলায় বিগত কয়েকদিন থেকে দিনের বেলা প্রচণ্ড রোদ ও গরম হলেও সকাল-সন্ধ্যায় শীত অনুভূত হয়। গত কয়েকদিন থেকে শীতের মাত্রা বাড়তে থাকে এবং রাতে ও সকালে হালকা কুয়াশাও ঝরতে শুরু করেছে। মানুষজন ইতোমধ্যেই শীতের গরম কাপড় পড়তে শুরু করেছে।
কিন্তুরোববার বিকাল থেকেই শীতের তীব্রতা হঠাৎ বেড়ে যায়। সোমবার সকাল ৬টায় নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিস দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করে। আর বদলগাছীতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। দিনের রোদের তাপমাত্রা বেড়ে গেলেও শীতের তীব্রতা কমেনি। সারা দিন হিমেল হাওয়া প্রবাহিত হওয়ায় বিকাল থেকে শীতের তীব্রতা আরও বাড়তে শুরু করেছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]