ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৪ জানুয়ারি ২০২১ ১০ মাঘ ১৪২৭
ই-পেপার রোববার ২৪ জানুয়ারি ২০২১

চাকরির নামে কোটি কোটি টাকা আত্মসাৎ
প্রকাশ: বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ১১:৩০ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

ষ নিজস্ব প্রতিবেদক
গ্রামের সহজ-সরল শিক্ষিত বেকার যুবকদের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে প্রায় ৩ বছর ধরে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছিল একটি চক্র। মিথ্যা আশ^াস দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে ভুয়া নিয়োগপত্র ধরিয়ে দিত তারা। বিনিময়ে নিত মোটা অঙ্কের টাকা, জমির দলিল কিংবা মূল্যবান কোনো জিনিসপত্র। এভাবে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছে চক্রটি। প্রতারণার শিকার কয়েকজন ভুক্তভোগীর অভিযোগ পেয়ে রাজধানীর দক্ষিণখান থানা পুলিশের তিনটি টিম তিন দিনের চেষ্টায় চক্রের পাঁচজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।
গ্রেফতাররা হলোÑ ছাদেক আলী, ইয়াকুব, শাকিলা ইসলাম, ওবায়দুল ও শাহজাহান। গত সোমবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত দক্ষিণখান, তুরাগ ও উত্তরা পশ্চিম এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের ব্লাংক ও অন্যান্য চেক, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার ৩০টি ভুয়া নিয়োগপত্র, পাসপোর্ট, জাল সিলমোহর, কয়েকটি ব্যাংকের অব্যবহৃত চেকবই, জমির ১২টি দলিল ও ১৬৮ জন চাকরিপ্রার্থীর জীবনবৃত্তান্ত উদ্ধার করা হয়। জব্দ করা চেকগুলোতে ১ কোটি ২ লাখ ৬৮ হাজার টাকার সংখ্যা উল্লেখ ছিল।
অভিযানে নেতৃত্ব দেওয়া দক্ষিণখান জোনের এডিসি এএসএম হাফিজুর রহমান জানান, চক্রটি প্রায় ৩ বছর ধরে চাকরির নামে ভুয়া নিয়োগপত্র দিয়ে অনেক টাকা হাতিয়ে নিয়েছে। মূলত ভুয়া সিল, প্যাড ও লোগো ব্যবহার করে দিনের পর দিন প্রতারণা করে আসছিল তারা। আবেদনকারীদের কাছ থেকে টাকা ছাড়াও জামানত হিসেবে মূল্যবান জিনিসপত্র নিত চক্রটি। কতজন ভুক্তভোগীর কাছ থেকে কত টাকা আত্মাসৎ করেছে তা জানার চেষ্টা চলছে। এ ঘটনায় দক্ষিণখান থানায় একটি মামলা করা হয়েছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]