ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ ৮ মাঘ ১৪২৭
ই-পেপার শুক্রবার ২২ জানুয়ারি ২০২১

তাজরীন অগ্নিকাণ্ড ‘সুপরিকল্পিত হত্যাকাণ্ড’
প্রকাশ: বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ১১:৩০ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 23

ষ নিজস্ব প্রতিবেদক
তাজরীন গার্মেন্টসে আগুনে হতাহতের ঘটনাকে মালিকপক্ষের সুপরিকল্পিত হত্যাকাণ্ড বলে আখ্যায়িত করেছে বাংলাদেশ কনফেডারেশন অব লেবার (বিসিএল)। কর্মক্ষেত্রে নিহতদের পরিবার ও আহত শ্রমিকদের আজীবন আয়ের মানদণ্ড অনুযায়ী ক্ষতিপূরণের দাবিতে মঙ্গলবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ অভিযোগ করেন সংগঠনের নেতারা। এ সময় তাজরীন গার্মেন্টেসের আহত শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়ারও দাবি জানান তারা।
মানববন্ধনে বক্তারা বলেন, তাজরীন ট্র্যাজেডির দীর্ঘ সময় অতিবাহিত হলেও ক্ষতিগ্রস্তরা এখন পর্যন্ত সঠিক বিচার পাননি। এটা আপাতদৃষ্টিতে একটি অগ্নিকাণ্ড মনে হলেও প্রকৃত অর্থে মালিকপক্ষের একটি সুপরিকল্পিত হত্যাযজ্ঞ।
তারা আরও বলেন, আমরা তাজরীন হত্যাকাণ্ডে দায়ীদের সর্বোচ্চ শাস্তি, কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা ও শ্রম আইন সংশোধন করে দুর্ঘটনায় মৃত্যুবরণকারী শ্রমিকের পরিবারকে আজীবন আয়ের মানদণ্ডে ক্ষতিপূরণ দেওয়ার বিধান এবং আহত শ্রমিকদের চিকিৎসা ও পুনর্বাসন চাই। এ সময় বক্তারা অগ্নিকাণ্ডের ঘটনায় একমাত্র উপার্জনক্ষম সদস্যকে হারিয়ে নিঃস্ব হয়ে যাওয়া পরিবারের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]