ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৭ জানুয়ারি ২০২১ ২ মাঘ ১৪২৭
ই-পেপার রোববার ১৭ জানুয়ারি ২০২১

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের
শেখ হাসিনা ছাড়া আওয়ামী লীগে কেউ অপরিহার্য নয়
প্রকাশ: বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ১১:৪৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 26

ষ  নিজস্ব প্রতিবেদক
শেখ হাসিনা ছাড়া আওয়ামী লীগের জন্য কেউ অপরিহার্য নয় মনে করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সমসাময়িক বিষয় নিয়ে মঙ্গলবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, দলীয় পরিচয় কারও আত্মরক্ষার ঢাল হতে পারে না। অপকর্ম করলে সে যে-ই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। দল এখন কঠোর অবস্থানে যাচ্ছে। আপনারা দেখতে পাচ্ছেন বিভিন্ন বিষয়ে সরকারের বিশেষ করে প্রধানমন্ত্রীর অবস্থান অত্যন্ত কঠোর। দলীয় পরিচয়ে অপকর্ম করে কেউ এ পর্যন্ত রেহাই পায়নি।
সম্প্রতি গ্রেফতার ‘গোল্ডেন মনির’-এর প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, কোথা থেকে আসে, এদের নামই শুনিনি। কিছু কিছু ঘটনা ঘটে যেগুলো আগেভাগে কেউ চিন্তাও করতে পারে না। এসব ব্যাপারে কঠোর অবস্থান নিতেই হয়। আমি স্পষ্ট বলে দিয়েছিÑ ধর্ষক, নারীদের অবমাননা করে এমন কোনো অপরাধী যদি আওয়ামী লীগে বা কোনো সহযোগী সংগঠনেও ধরা পড়ে এদের জন্য দলের দরজা চিরতরে বন্ধ করে দিতে হবে। শুধু বহিষ্কার নয়, এদের ব্যাপারে আমরা অত্যন্ত কঠোরতা অবলম্বন করছি।
সম্প্রতি দুই জেলায় আওয়ামী লীগের জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দেওয়ার প্রসঙ্গ তুলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গঠনতন্ত্র অনুযায়ী তাদের পরের পদধারীদের সেসব দায়িত্ব দেওয়া হয়েছে। অন্তর্কলহ দূর করতে ব্যর্থ হওয়ার অভিযোগ তাদের বিরুদ্ধে আছে, ফলে নয়া নেতৃত্ব দেওয়া হয়েছে।
ঢাকা মহানগরে দুটি কমিটি দেওয়ার কথা উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এগুলো আগে প্রধানমন্ত্রী সই করতেন, এখন তার নির্দেশে আমিই সই করছি। জেলা-মহানগর কমিটির অনুমোদন সভাপতির সঙ্গে আলাপ করে আমিই দিয়ে থাকি।
ওবায়দুল কাদের জানান, যে ২৫টি পৌরসভায় প্রথম ধাপে নির্বাচন হবে সেগুলোতে আগামী ২৮ নভেম্বর আওয়ামী লীগের স্থানীয় সরকার প্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা করে ২৫ জনকে মনোনয়ন দেওয়া হবে। স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহী প্রার্থী নিয়ে এক প্রশ্নে কাদের বলেন, দলের নিয়ম যারা মানবে না তারা কেউই পার পাবে না। প্রত্যেককে ডিসিপ্লিনারি অ্যাকশনের মধ্যে পড়তে হবে।
বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য হওয়া নিক্সন চৌধুরীকে যুবলীগের কমিটিতে অন্তর্ভুক্তি নিয়ে এক প্রশ্নে কাদের বলেন, রাজনীতিতে সবার ওপরে জনগণ। দলে হয়তো একজন দায়িত্বে আছেন দীর্ঘদিন কিন্তু নির্বাচনের সময় তো তার জনপ্রিয়তার প্রশ্ন। জনমত জরিপ, বিভিন্ন সংস্থা এবং প্রধানমন্ত্রীর নিজস্ব সোর্সে খোঁজখবর নিয়ে যিনি বেশি জনপ্রিয় তাকে মনোনয়ন দেওয়া হয়েছে। যাদের কথা বলছেন, তাদের কিন্তু ক্ষমা করা হয়েছে, ভবিষ্যতে আর বিদ্রোহী হবে না শর্তে তারা পার্টির সভাপতির কাছে ক্ষমা চেয়েছিলেন, তাদের ক্ষমা করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]