ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ ৮ মাঘ ১৪২৭
ই-পেপার শুক্রবার ২২ জানুয়ারি ২০২১

পাবনায় নারী উদ্যোক্তাদের নিয়ে তিনদিনব্যাপী খাদ্য প্রদর্শনী শুরু
পাবনা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৫ নভেম্বর, ২০২০, ৪:১৭ পিএম আপডেট: ২৮.১১.২০২০ ৭:৫৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 90

মুজিব শতবর্ষ উপলক্ষে পাবনায় প্রথমবারের মতো নারী উদ্যোগতাদের নিয়ে শুরু হয়েছে তিনদিনব্যাপী দেশীয় খাদ্য প্রদর্শনী। সেচ্ছাসেবী সংগঠন পাবনা তহুরা আজিজ ফাউন্ডেশনের এর উদ্যোগে এই খাদ্য প্রদর্শনীতে স্থানীয় ২২ জন খুদ্র নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেছে। 

বুধবার বেলা সারে ১২ টার দিকে পৌর এলাকার রাধানগর মজুমদার একাডেমী স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এই খাদ্য মেলার শুভ উদ্বোধন করেন সংশ্লিষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি সোহেল হাসান শাহিন।

এসময় উপস্থিত ছিলেন সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ কলিম উদ্দিন, পাবনা সিটি কলেজের সহযোগী অধ্যপক শামসুর নাহার বর্ণা, খাদ্য প্রদর্শনী বাস্তবায়ন কমিটির আহবায়ক মিজানুর রহমান মিজু ও তহুরা আজিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক দেওয়ান মাহবুবুল ইসলাম।

দেশে করেনাকালীন এই সময়ে অনেক নারী কর্মহীন হয়ে পরেছে। করোনার মহামারী মোকাবেলায় দেশের বেশির ভাগ নারী পুরুষকে ঘরবন্দী থাকতে হয়েছে। আর এই সমযে ঘরে বসে নারীরা তাদের শৈল্পিক হাতে বিভিন্ন খাদ্য সামগ্রী তৈরি করেছে পরিবারে জন্য। আর এই তৈরিকৃত খাদ্য সামগ্রীসহ নিজেদের সংগৃহিত খাদ্যপন্য বাজারজাত ও প্রচার প্রচারনার জন্য এই প্রর্দশনীর আয়োজন করেছে উদ্যোগতারা।  হাংরি নামে একটি ফেসবুক গ্রুপ পেজের মাধ্যমে এই কার্যক্রমে যাত্রা শুরু করলেও আনুষ্ঠানিক ভাবে সকলের সামনে তৈরিকৃত খাদ্য ও পন্য সামগ্রী তুলে ধরলো নতুন নারী উদ্যোগতারা।

পিঠা,পায়েস, মাছ, মাংসসহ ঘড়ের তৈরি বিভিন্ন প্রকারের খাবারে পর্ষদ সাজিয়ে বসেন তারা। স্বাস্ত্যসম্মত দেশী ও ফাস্টফুড খাবার ছাড়াও নিজের হাতের তৈরি ঘি, সংগৃহিত ভালো মানের মধু, সরিসার তেল, চাপাতাসহ প্রায় ৭০ থেকে ৮০ প্রকারের খাদ্য সামগ্রীর সমাহার রয়েছে এই মলোতে। মেলায় আগত ক্রেতারা তাদের পছন্দমত বিভিন্ন খাদ্য সামগ্রী কেনার সাথে সাথে প্রর্দশনী প্রাঙ্গনে বসে খেতেও পারছেন তারা। কোলাহল মুক্ত সুন্দর পরিবেশে সামাজিক দূরত্ব বজায়ে রেখে এই খাদ্য প্রর্দশনীর আয়োজন করা হয়েছে।

প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই প্রর্দশনীর কার্যক্রম। সকালের নাস্তাসহ দুপুর ও রাতের দেশী খাবারের ব্যবস্থা রয়েছে এই প্রর্দশী স্থলে। সল্পমূল্যে পছন্দসই দেশী খাবার পাওয়া যাচ্ছে এখানে। এই মেলার মাধ্যমে খাদ্য প্রর্দশনীতে অংশগ্রহনকারী প্রতিটি প্রতিষ্ঠান তাদের নিজেদের গ্রাহক সৃষ্টি করতে পাবরবে বলে মনে করছেন তারা। আর এই উদ্যোগের মাধ্যমে ফেসবুক গ্রæপ পেজের সাহায্যে ঘরে বসে গ্রাহক তার পছন্দের খাদ্য কিনতে পারবেন। আর হাংরি পেজের মাধ্যমে সেটি হোম সার্বিজ করা হবে বলে জানালেন আয়োজকেরা। আগামী ২৭ নভেম্বর শেষ হবে এই খাদ্য মেলার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]