ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ ১ মাঘ ১৪২৭
ই-পেপার শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১

রেশম শিল্পের উন্নয়নে উদ্যোগ নেওয়া হচ্ছে
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১১:৪৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

ষ নিজস্ব প্রতিবেদক
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, বাংলাদেশের রেশম শিল্পের সম্প্রসারণ ও উন্নয়নে সমন্বিত পরিকল্পনা প্রণয়ন করে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, দারিদ্র্য বিমোচন ও রেশম চাষিদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটানো হবে। বুধবার সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্ষদের ষষ্ঠ সভায় তিনি এ কথা বলেন।
সংসদ সদস্য ও পরিচালনা পর্ষদের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান ফজলে হোসেন বাদশা, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া, রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এসএম সেলিম রেজা, বাংলাদেশ রেশম বোর্ডের চেয়ারম্যান মু. আবদুল হাকিমসহ সংশ্লিষ্ট অংশীজনরা এতে উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, রেশম শিল্প এবং রেশম চাষিদের উন্নয়ন করাই বর্তমান সরকারের মূল লক্ষ্য। এ প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে নতুন এক হাজার বিঘা জমিতে ফার্মিং পদ্ধতিতে রেশম চাষ সম্প্রসারণ, রেশম গুটি কেনা, রেশম চাষিদের উন্নত প্রশিক্ষণ দেওয়া, বসানীদের পশুপালন সরঞ্জাম দিতে আর্থিক সহায়তা দেওয়া সম্ভব হবে। এ পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে রেশম চাষিদের জীবনমান উন্নয়ন করা সম্ভব হবে। সভায় রেশম খাত উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।





এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]