ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ জানুয়ারি ২০২১ ১১ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ জানুয়ারি ২০২১

আসা হলো না বাংলাদেশে
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০, ১১:৪৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 33

লাল-সবুজ দেশে ফুটবল ইশ^র ডিয়েগো ম্যারাডোনাকে আনার চেষ্টা করা হয়েছিল কয়েকবার। কিন্তু কোনো চেষ্টাই আলোর মুখ দেখেনি কোনো না কোনো কারণে। শেষতক আর আসা হলো না বাংলাদেশে।
ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ অনেক পেছনে। এখন অবস্থান ১৮৭ নম্বরে। কিন্তু ফুটবলপ্রেম ওপরের দিকের দেশগুলোর চেয়ে কোনো অংশে কম নয়। তাই ফুটবলের এই জাদুকরকে বাংলাদেশে নিয়ে আসতে কম চেষ্টা করা হয়নি। নানা সময় ম্যারাডোনাকে বাংলাদেশে আনার কথা শোনা গেছে। এক যুগ আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন অর্থের কারণে তাকে আনতে পারেনি। এরপরও অনেকবার তার আসার কথা শোনা গেছে।
নতুন করে সম্ভাবনা তৈরি হয়েছিল মুজিব বর্ষকে সামনে রেখে। বাফুফে জানিয়েছিল, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বাংলাদেশে আনার চেষ্টা করা হচ্ছে ম্যারাডোনাকে। কিন্তু করোনাভাইরাস সবকিছু ওলটপালট করে দিয়েছে। আর এখন তো এই চেষ্টা সব চেষ্টার বাইরে। কোটি ভক্তকে কাঁদিয়ে ম্যারাডোনা চলে গেছেন অন্যলোকে। বাংলাদেশে তাই আর আসা হলো না আর্জেন্টিনার ১৯৮৬ বিশ^কাপ নায়কের। সেই জায়গায় অবশ্য বাংলাদেশের ইউনিফায়েড ফুটবল দল সৌভাগ্যবান। ২০১৮ সালে সংযুক্ত আরব আমিরাতের গেমসে খেলতে গিয়ে ম্যারাডোনার সান্নিধ্য পেয়েছিল তারা।
সেই সময় আমন্ত্রণ পেলে বাংলাদেশে আসার ইচ্ছার কথাও জানিয়েছিলেন বুধবার পৃথিবী ছাড়া এই কিংবদন্তি। আরব আমিরাতে হঠাৎই বাংলাদেশ দলের অনুশীলনে হাজির হয়েছিলেন ম্যারাডোনা। স্পেশাল অলিম্পিকের জন্য সংযুক্ত আরব আমিরাতে আমন্ত্রিত বাংলাদেশের ফুটবলারদের তখন বিস্ময়ে চোখ কপালে। তাদের সঙ্গে দারুণ কিছু সময় কাটানোর পর সেই মুহূর্ত আর্জেন্টাইন ফুটবল ঈশ^র ভাগাভাগি করেছিলেন নিজের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]