ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ জানুয়ারি ২০২১ ১১ মাঘ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ জানুয়ারি ২০২১

নকআউটে বায়ার্ন-ম্যানসিটি
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০, ১১:৪৬ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 27

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট নিশ্চিত করতে এক জয়ই যথেষ্ট ছিল। বুধবার সহজ সেই সমীকরণ মিলিয়েছে বায়ার্ন মিউনিখ আর ম্যানচেস্টার সিটি। টানা চতুর্থ জয়ে গ্রæপপর্বের বাধা টপকে গেছে দুই জায়ান্ট। একই রাতে হোঁচট খেয়েছে লিভারপুল। অপ্রত্যাশিত হারে ইউরোপ সেরা প্রতিযোগিতায় শেষ ষোলোতে ওঠার অপেক্ষা বাড়িয়েছে অলরেডরা। অপরদিকে ইন্টার মিলান বাধা জয়ে পার স্পেনের পরাশক্তি রিয়াল মাদ্রিদ।
ঘরের মাঠে চ্যাম্পিয়ন বায়ার্ন খেলেছে চ্যাম্পিয়নের মতোই। রবার্ট লেভানদস্কির রেকর্ড গোলের রাতে জার্মান জায়ান্টরা সালজবুর্গকে হারিয়েছে ৩-১ ব্যবধানে। ম্যাচে স্বাগতিকদের গোলখরা কাটে ৪২ মিনিটে। দলকে এগিয়ে নিয়ে এলিট লিস্টে নাম তুলেন লেভানদস্কি। চ্যাম্পিয়ন্স লিগে যৌথভাবে (রাউলের সঙ্গে) তৃতীয় সর্বোচ্চ ৭১ গোলের মালিক পোলিশ এই স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধে বায়ার্নের ব্যবধান বাড়ান কিংসলে কোম্যান এবং লেরয় সানে। পরে ৭৩ মিনিটে বেরিসার গোলে কেবল হারের ব্যবধান কমেছে সালজবুর্গের।
চার ম্যাচের প্রত্যেকটি জিতে ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রæপের চ্যাম্পিয়ন হয়েই নকআউট নিশ্চিত করেছে বায়ার্ন। গ্রæপের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডের ওঠার সুযোগ আছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও লোকোমোটিভ মস্কোভার সামনে। এই দুই দলও মুখোমুখি হয়েছিল এদিন, যা শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে। সমান ৪ ম্যাচ শেষে টেবিলের দুই ও তিনে যথাক্রমে অ্যাটলেটিকো (৫ পয়েন্ট) এবং মস্কোভা (৩)। বায়ার্নের কাছে হারা সালজবুর্গ ১ পয়েন্ট নিয়ে রয়েছে তলানিতে।
ম্যানসিটির নকআউট নিশ্চিত হয়েছে ফিল ফোডেনের গোলে। ইংলিশ এই মিডফিল্ডারের গোলেই অলিম্পিয়াকোসের মাঠে ১-০ ব্যবধানে জিতেছে সিটিজেনরা। তবে ম্যাচজুড়ে আক্রমণে একচেটিয়া আধিপত্য ছিল পেপ গার্দিওলার শিষ্যদের এবং জয়সূচক গোলের দেখা পায় ৩৬ মিনিটে। বায়ার্নের মতোই টানা চতুর্থ জয়ে ‘সি’ গ্রæপ থেকে পরের রাউন্ডে প্রিমিয়ার লিগ জায়ান্টরা। এই গ্রæপের অপর ম্যাচে অলিম্পিক মার্শেইকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর পথে পোর্তো (৪ ম্যাচে ৯ পয়েন্ট)।
এদিকে ঘরের মাঠ আনফিল্ডে হেরে নকআউটের অপেক্ষা বাড়িয়েছে লিভারপুল। আটালান্টার বিপক্ষে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে চার মিনিটের ব্যবধান দুই গোল হজম করে স্বাগতিকরা, যা আরও শোধ দিতে পারেনি ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা এবং শেষতক হার মানে ২-০ ব্যবধানে। হারলেও ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রæপের শীর্ষে লিভারপুল এবং ৭ পয়েন্ট নিয়ে তিনে আটালান্টা। আটালান্টার সমান পয়েন্ট নিয়ে তিনে আয়াক্স, যারা মিডউইলানকে পরাস্ত করেছে ৩-১ গোলে।
‘বি’ গ্রæপে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। প্রতিপক্ষের মাঠে স্প্যানিশদের প্রথম গোলটি করেন ইডেন হ্যাজার্ড, সপ্তম মিনিটে পেনাল্টি থেকে। ৫৯ মিনিটে হাকিমির আত্মঘাতী দ্বিগুণ হয় রিয়ালের ব্যবধান। এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রæপ টেবিলের দুইয়ে জিদানের দল এবং ২ পয়েন্টে সবার নিচে ইন্টার। একই রাতে শাখতার দোনেৎস্ককে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শীর্ষে বরুসিয়া ডর্টমুন্ড। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে দোনেৎস্ক।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]